ভারতীয় ফুটবল শিবিরে করোনা হানা, কাতারে আক্রান্ত অনিরুদ্ধ থাপা

ভারতীয় ফুটবল শিবিরে করোনা হানা

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতীয় ফুটবল শিবিরে করোনা হানা কিছুটা হলেও চিন্তায় রেখেছে টিম ম্যানেজমেন্টকে। গত মাসেই করোনার হানায় মাঝ পথে বন্ধ করে দিতে হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এক সঙ্গে একাধিক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ করোনায় আক্রান্ত হয়েছিলেন। তার পর সব একে একে ফিরে যান দেশে। এবার ভারতীয় ফুটবল শিবিরেও করোনার হানায় চিন্তার ভাজ আয়োজকদের কপালেওয় বিশ্বকাপ ও এশীয় কাপের যোগ্যতা ন‌ির্ণায়ক পর্ব খেলতে এই মুহূর্তে কাতারে রয়েছে ভারতীয় ফুটবল দল। বৃহস্পতিবার প্রথম ম্যাচ খেলেও ফেলেছে। সেই ম্যাচে দেখা যায়নি ভারতীয় দলের নিয়মিত মিডফিল্ডার অনিরুদ্ধ থাপাকে। জানা গিয়েছে  করোনায় আক্রান্ত তিনি।

বুধবারই অনিরুদ্ধের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। সে কারণে তাঁর বৃহস্পতিবার খেলার  কোনও প্রশ্নই ছিল না। হোটেলের ঘরেই তাঁকে নিভৃতবাসে রাখা হয়েছে। ফেডারেশনের তরফেই অনিরুদ্ধ থাপার কোভিড হওয়ার কথা স্বীকার করা হয়েছে। আপাতত আইসোলেশনেই থাকবেন তিনি। কয়েকদিন পর আবার তাঁর কোভিড পরীক্ষা হবে।

তাঁর কোভিড পরীক্ষার ফল পজিটিভ আসায় তাঁর সংস্পর্শে আসা প্লেয়ারদেরও নজরে রাখা হচ্ছে। তবে এখনও সকলেই ফিট রয়েছেন বলে খবর। সংশয়ে রয়েছে অন্য দলগুলোও। একজনের হলে বাকিদেরও হওয়ার সম্ভাবনা। থাকে। তবে টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দিচ্ছে বাকিদের শারীরিক পরিস্থিতি।

এর মধ্যেই প্রথম ম্যাচ খেলে ফেলেছে ভারত। কাতারের কাছে ১০ জনে খেলে ০-১ গোলে হারতে হয়েছে সুনীল ছেত্রীদের। কিন্তু ভারতের ফুটবল হারলেও প্রশংসিত হয়েছে সর্বত্র। যদিও বিশ্বকাপের যোগ্যত অর্জনের আর কোনও আশা নেই। কিন্তু এশীয় কাপের রাস্তা এখনও খোলা রয়েছে। সামনে রয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচ। সেই দিকেই মনোনিবেশ করছে গোটা দল। এই দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট এলেই তৃতীয় স্থানে শেষ করার সম্ভাবনা থাকছে ভারতের। তবে ৬ পয়েন্টের স্বপ্ন নিয়েই মাঠে নামবে গোটা দল।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)