Indian Cricket Team বৃহস্পতিবার নামছে লেস্টারশায়ারের বিরুদ্ধে

Indian Cricket Team

জাস্ট দুনিয়া ডেস্ক: অনেকদিন টেস্ট ক্রিকেট থেকে বাইরে কোহলিরা। প্রথমে আইপিএল তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ। যাঁরা টি২০ খেলেননি তাঁরা বিশ্রামে ছিলেন। আর সে কারণেই লেস্টারশায়ারের বিরুদ্ধে চারদিনের এই অনুশীলন ম্যাচ Indian Cricket Team-এর জন্য খুবই গুরুত্বপূর্ণ। এদিকে কোভিডের কারণে দলের সঙ্গে ইংল্যান্ড যেতে পারেননি রবিচন্দ্রন অশ্বিন। তাঁকে ছাড়াই অনুশীলন ম্যাচে নামবে ভারত। তবে পুরো দলকে দেখে নিতে চান হেড কোচ রাহুল দ্রাবিড়। পরের সপ্তাহেই এজবাস্টনে ইং‌ল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলতে নামবে ভারত।

বিশেষ করে চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, জসপ্রিত বুমরা ও প্রসিধ কৃষ্ণাকে খেলতে দেখা যাবে না এই অনুশীলন ম্যাচে। কারণ তাঁরা সকলেই টি২০ ম্যাচ খেলেই দলের সঙ্গে যোগ দিয়েছেন একদিন আগে। মার্চের পর থেকে টেস্ট ম্যাচ খেলেনি ভারত। যেখানে শ্রীলঙ্কাকে ঘরের মাঠে ২-০-তে হারিয়েছিল। এ ছাড়াও রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রিত বুমরা, মহম্মদ শামি, রবীন্দ্র জাডেজা-র মতো অভিজ্ঞ ও টেস্ট দলের ভরসাদেরও দেখে নেওয়ার পালা এই অনুশীলন ম্যাচে।

কারণ পূজারাকে শ্রীলঙ্কা টেস্টে দল থেকে বাদ পড়তে হয়েছিল। কিন্তু সাসেক্সের হয়ে তাঁর ভাল পারফর্মেন্স তাঁর জন্য ভারতীয় টেস্ট দলের দরজা আবার খুলে দিয়েছে। যেখানে তিনি ৭২০ রান করেছেন, যার গড় ১২০। তার মধ্যে রয়েছে চারটি সেঞ্চুরি। অন্যদিকে, ব্যাডপ্যাচের মধ্যে দিয়ে যাচ্ছেন ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ফর্মে ফেরার জন্য এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন কোনও ফর্ম্যাটেই তাঁর ব্যাটে সেঞ্চুরি নেই।  তিনিও মুখিয়ে রয়েছেন।

বৃহস্পতিবার ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সকাল ১০.৩০-এ। প্রথম সেশন চলবে ১২.৩০ পর্যন্ত। দ্বিতীয় সেশন শুরু হবে দুপুর ১.১০ থেকে চলবে ৩.১০ পর্যন্ত। এর পর তৃতীয় সেশন হবে ৩.৩০ থেকে ৫.৩০ পর্যন্ত। ম্যাচ কোনও টেলিভিশন চ্যান‌েলে দেখা না গেলেও দেখা যাবে লেস্টারশায়ারের নিজস্ব ইউটিউব চ্যানেল ফক্সেস টিভিতে। দলে ১৩ জন খেলবে। এবং চারজন ভারতীয়কে লেস্টারশায়ারের হয়ে খেলতে দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেট দলের বিরুদ্ধে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle