Indian Cricket Team: ১৫ বছর পর পাকিস্তানে খেলবে ভারত!

Indian Cricket Team

জাস্ট দুনিয়া ডেস্ক: এমনই সঙ্কেত পাওয়া যাচ্ছে। আবার পাকিস্তানের মাটিতে খেলতে যেতে পারে ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। আগামী বছরের এশিয়া কপা হওয়ার কথা পাকিস্তানে। আপাতত অনেক দেশই পাকিস্তানে খেলতে গিয়েছে। যার পর নিশ্চিত হয়ে গিয়েছে সে দেশের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে। সে কারণে আয়োজক দেশ হিসেবে পাকিস্তান নিজের দেশেই করতে চাইবে এশিয়া কাপ। আর তাই যদি হয় তাহলে ভারতীয় দলকে যেতে হবে সে দেশে খেলতে। জানা যাচ্ছে, বোর্ডের অন্দরে এই নিয়ে ইতিমধ্যেই আলোচনা শুরু হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড যতই বিষয়টি নিয়ে সদর্থক মনোভাব রাখুক না কেন, ভারত সরকার কী ভাবছে তার উপর অনেক কিছু নির্ভর করছে।

তবে এই মুহূর্তে বোর্ড আর ভারত সরকারের মধ্যে খুব বেশি পার্থক্য নেই। কেন্দ্র সরকারের মতেই এবার ভারতীয় ক্রিকেট বোর্ড চলবে। ইতিমধ্যেই বোর্ডের তরফে সব রাজ্য সংস্থাগুলোকে চিঠি দিয়ে বার্ষিক সাধারণ সভার কথা জানানো হয়েছে। আর এখড় যা পরিস্থিতি সেই সভার মূল আলোচ্য বিষয়ই হতে চলেছে ভারতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফর।

২০২৩ এশিয়া কাপের পরই রয়েছে বিশ্বকাপ। আর সেটা হতে চলেছে ভারতে। সুতরাং ভারত পাকিস্তানে খেলতে না গেলে ভারতে বিশ্বকাপের উপরও প্রভাব পড়তে পারে।  বিসিসিআই-এৱ বার্ষিক সাধারণ সভা বসতে চলেছে ১৮ অক্টোবর। সেদিন এই নিয়ে একটা চিত্র পাওয়া যাবে।

ভারত ও পাকিস্তান শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ২০১২-১৩-তে। সেবার তিনটি টি২০ ও তিনটি একদিনের ম্যাচ খেলতে ভারতে এসেছিল পাকিস্তান। তার পর থেকে আর কেউ কারও দেশে খেলতে যায়নি বা আসেনি। এমনকি পাকিস্তানের ক্রিকেটাররাও আইপিএল-এ খেলতে পারেন না। দুই দলের দেখা হয় বিশ্বকাপ ও এশিয়া কাপের আসরেই। ভারত শেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তানে গিয়েছিল ২০০৫-০৬-এ। সেখানে ভারত তিনটি টেস্ট ও পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিল রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle