Indian Badminton-এ বড় সাফল্য, এল ফরাসি ওপেন সুপার ৭৫০

Indian Badminton

জাস্ট দুনিয়া ডেস্ক: বাজিমাত করলেন সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ভারতের এই ব্যাডমিন্টন (Indian Badminton) জুটি সরাসরি সেটে চাইনিজ তাইপের লু চিং ইয়াও ও ইয়াং পো হানকে হারিয়ে দিলেন। আর তার সঙ্গেই জিতে নিলেন ফরাসি ওপেন সুপার ৭৫০ মুকূট। রবিবার মেনস ডাবলসে মুখোমুখি হয়েছিল ভারতীয় এই জুটি জিতল ২১-১৪, ২১-১৯-এ। প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি দুই ভারতীয় ব্যাডমিন্টন তারকা। বিশ্বের অষ্টমতম জুটি সাত্বিকসাইরাজ ও চিরাগ। হারালেন বিশ্বের ২৫তম জুটিকে। ৪৮ মিনিটের লড়াইয়ে একবারও হাল ছাড়তে দেখা যায়নি ভারতীয় জুটিকে।

টুর্নামেন্টের শুরু থেকেই দাপট দেখাচ্ছিল ভারতীয় ব্যাডমিন্টন জুটি। পুরো বছরটাই সাফল্যের মধ্যে রয়েছেন তাঁরা। এর আগে ইন্ডিয়ান ওপেন সুপার ৫০০, কমনওয়েলথ গেমসে সোনা, থমাস কাপ ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ এসেছে। ২০১৯ থেকে ভারতীয় জুটি এই নিয়ে তিনটি ওয়ার্ল্ড ট্যুর চ্যাম্পিয়ন হল।  ২০১৯-এ জিতেছিল থাইল্যান্ড ওপেন সুপার ৫০০। এবার প্রথম ভারতীয় হিসেবেও এই জুটি জিতে নিল  সুপার ৭৫০ টুর্নামেন্ট।

এদিন শুরুতেই ভারতীয় জুটি ৫-০-র লিড নিয়ে নিয়েছিল। তার পর থেকে কোনও সুযোগই ছাড়েনি তারা। ক্রমশ এগিয়ে গিয়েছে। তবে দ্বিতীয় গেমে প্রতিপক্ষ ভাল লড়াইয়ের সামনে ফেলেছিল ভারতীয় জুটিকে। ১৪-১৪ থেকে ১৯-১৯ পর্যন্ত টেনে নিয়ে গিয়েছিল। কিন্তু শেষরক্ষা হয়নি। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে চ্যাম্পিয়ন হয়েই ফিরছেন সাত্বিকসাইরাজ ও চিরাগ জুটি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle