ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরুর আগেই একাধিক বদল, বদলে গেল প্লেয়ার থেকে ভেন্যু

ওয়েস্ট ইন্ডিজ সিরিজওয়েস্ট ইন্ডিজ সিরিজ

জাস্ট দুনিয়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শুরু হতে এখনও বাকি ন’দিন তার মধ্যেই হয়ে গেল একগুচ্ছ পরিবর্তন। বদলে গেল ভেন্যু, নাম তুলে নিলেন ক্রিস গেইল, ছিটকে গেলেন শিখর ধাওয়ান। বুধবার সারাদিন খবরে থাকল ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।

যদিও এই সিরিজ নিয়ে তেমন উত্তেজনা নেই সমর্থক মহলে। তবুও সিরিজ শুরুর বেশ কিছুদিন আগে থেকেই খবরে ভারত ওয়েস্ট ইন্ডিজ সিরিজ।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন

ভারত সফরে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওডিআই ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফর। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৬ ডিসেম্বর হওয়ার কথা ছিল সিরিজের উদ্বোধনী ম্যাচ কিন্তু সেই ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হল হায়দ্রাবাদে। তার পরিবর্তে শেষ টি-টোয়েন্টি ম্যাচ হবে মুম্বইয়ে। তারপর শুরু হবে অডিও সিরিজ।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন সঞ্জু স্যামসন কিন্তু একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তিন ম্যাচ বাইরে বসে থেকেই বাদ পড়তে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে।

এদিকে টি-টোয়েন্টি দলে জায়গা না পেয়ে হতাশ ক্রিস গেইল সরে দাঁড়ালেন ওডিআই দল থেকেও। তিনি জানিয়েছিলেন আপাতত তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে টি-টোয়েন্টি ম্যাচ খেলাতেই মনোনিবেশ করতে চান। যদিও মোটেও ফর্মে নেই তিনি। তবে তার ভারত সফর থেকে সরে দাঁড়ানোর কারণ নির্বাচকদের সিদ্ধান্তে তার ক্ষোভ।

ভারতীয় শিবিরে আবার চোটের ধাক্কা। চোটের জন্য টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন ওপেনার শিখর ধাওয়ান। তার জায়গায় দলে এলেন উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন।

সৈয়দ মোস্তাক আলী ট্রফি খেলার সময় শিখর ধাওয়ানের হাঁটুতে অনেকটা জায়গা কেটে যায় যেখানে সেলাই পড়েছে। বিসিসিআইয়ের মেডিকেল টিম তাঁকে পরীক্ষা করার পর সিদ্ধান্ত নিয়েছে সেলাই কাটা পর্যন্ত তাঁকে বিশ্রাম নিতে হবে। যে কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না ধাওয়ানের। যদিও ওডিআই সিরিজে তিনি দলে রয়েছেন।

বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন সঞ্জু স্যামসন কিন্তু একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তিন ম্যাচ বাইরে বসে থেকেই বাদ পড়তে হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে। ডোমেস্টিক ক্রিকেটে ভালো পারফরম্যান্সের জন্য বাংলাদেশ সিরিজে তাঁকে দলে রাখা হয়েছিল। ধাওয়ানের চোটে তিনি আবার জায়গা করে নিলেন দলে। এবার শিকে ছিঁড়বে কিনা সেটাই দেখার।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)