India vs West Indies ওডিআই সিরিজে আহমেদাবাদ দর্শকশূন্য

India vs West Indies

জাস্ট দুনিয়া ডেস্ক: ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে India vs West Indies একদিনের সিরিজ। প্রথম ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। তবে মঙ্গলবার গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়ে দিল, এই ম্যাচ হবে ক্লোজ ডোর। কোভিড-১৯-এর কারণে ভারতে বহুদিন ধরেই দর্শকশূন্য স্টেডিয়ামে হচ্ছে খেলা। মাঝে বন্ধও হয়েছে বেশ কিছু সিরিজ। আবার নতুন করে ভারতে ক্রিকেট শুরু হচ্ছে কোভিড পরবর্তী সময়ে। কোভিডের কারণে গত বছরের আইপিএল মাঝ পথেই বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে সেটা হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। টি২০ বিশ্বকাপ ভারত আয়োজন করলেও হয় সংযুক্ত আরব আমিরশাহীতে।

জিসিএ টুইটে জানায়, ‘‘ওয়েস্ট ইন্ডিজের ২০২২-এর ভারত সফরে একদিনের সিরিজের জন্য আমরা তৈরি। প্রথম একদিনের ম্যাচ ৬ ফেব্রুয়ারি খুবই স্পেশ্যাল এবং ঐতিহাসিকও। কারণ ভারত ১০০০তম ওডিআই খেলতে চলেছে। বিশ্বের প্রথম দল হিসেবে এই রেকর্ড করতে চলেছে ভারত।’’ সেখানে আর লেখা হয়, ‘‘বর্তমান পরিস্থিতির দিকে তাকিয়ে সব ম্যাচ খেলা হবে বন্ধ স্টেডিয়ামে।’’

একদিনের সিরিজ দিয়ে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফর। সব ম্যাচগুলোই হবে আহমেদাবাদে। তার পর রয়েছে টি২০ সিরিজ। তিন ম্যাচের টি২০ সিরিজ খেলা হবে কলকাতায়। পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যে ৭৫ শতাংশ সমর্থক নিয়ে স্টেডিয়াম খোলার অনুমতি দিয়েছে। সেদিক থেকে দেখতে গেলে ইডেনে টি২০ সিরিজে দর্শক ঢোকার অনুমতি দেওয়া হতে পারে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)