India vs West Indies 2nd ODI জিতে সিরিজ পকেটে রোহিতের

India vs West Indies 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: তিন ম্যাচের ওডিআই সিরিজে India vs West Indies 2nd ODI জয়ের সঙ্গেই সিরিজ জিতে নিল ভারতীয় ক্রিকেট দল। রোহিত শর্মার পূর্ণ সময়ের অধিনায়কত্বের শুরুটা দারুণভাবে হয়ে গেল। বুধবার আহমেদাবাদে দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নেমেছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। সেখানে টস জিতে প্রথমে বারতকে ব্যাট করতে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান। প্রথমে ব্যাট করে ভারতের শুরুটা মোটেও ভাল হয়নি। ৫০ ওভারে ভারতীয় ইনিংস শেষ হয় ২৩৭-৯-এ। জবাবে ব্যাট করতে নেমে ৪৬ ওভারে ১৯৩ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন রোহিত শর্মা ওঋষভ পন্থ। দু’জনের কেউই ভারতকে শক্ত ভিত তৈরি করে দিতে পারেননি। রোহিত ৫ ও পন্থ ১৮ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমেদুই ওপেনারেরই পথ ধরেন প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ব্যাট থেকে আসে মাত্র ১৮ রান। সেখান থেকেই ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন লোকেশ রাহুল ও সূর্যকুমার যাব।অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন লোকেশ। ৪৮ বলে ৩৯ রানের ইনিংস খেলে রান আউট হয়ে যা তিনি। ৮৩ বলে ৬৪ রান করেন সূর্যকুমার যাদব।

এই দু’জনই ভারতের রানকে তুলে আনতে সাহায্য করেন। তার পর কিছু এগিয়ে দেন ওয়াশিংটন সুন্দর ও দীপক হুদা। করেন ২৪ ও ২৯ রান। শার্দূল ঠাকুরের ব্যাট থেকে আসে ৮। মহম্মদ সিরাজ করেন ৩। ১১ রানে অপরাজিত থাকেন যুজবেন্দ্র চাহাল। ওয়েস্ট ইন্ডিজের হয়ে বল হাতে উইকেট পান সব বোলারই। ২টি করে উইকেট নেন আলজারি জোসেফ ও ওডেন স্মিথ। ১টি করে উইকেট নেন কেমার রোচ, জেসন হোল্ডার, আকিল হোসেন ও ফাবিয়ান অ্যালেন।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের পথেই হাঁটে ওয়েস্ট ইন্ডিজ। দুই ওপেনার শাই হোপ ২৭ ও ব্র্যান্ডন কিং ১৮ রান করে আউট হন। তিন নম্বরে নেমে ড্যারেন ব্র্যাভোর সংগ্রহ মাত্র ১। এর পর কিছুটা হাল ধরার চেষ্টা করেন শামার ব্রুকস। তিনি করেন ৪৪ রান। নিকোলাস পুরান ৯, জেসন হোল্ডার ২, আইল হোসেন ৩৪, ফিবায়িন অ্যালেন ১, ওডেন স্মিথ ২৪, কেমার রোচ কোনও রান না করেই ফিরে যান। আলজারি জোসেফ ৭ রানে অপরাজিত থাকেন। কিন্তু জয়ের কাছে পৌঁছতে পারেনি। ৪৬ ওভারে ১৯৩ রানেই শেষ হয়ে যায় ইনিংস। ৪৪ রানে হারের মুখ দেখতে হয় ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে সব থেকে বেশি ৪টি উইকেট নেন প্রসিধ কৃষ্ণা। ২টি উইকেট নেন শার্দূল ঠাকুর। ১টি করে উইকেট আসে মহম্মদ সিরাজ, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, দীপক হুদার ঝুলিতে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)