India vs New Zealand 2nd Test 3rd Day ২৭৬-এ ইনিংস ঘোষণা ভারতের

South Africa vs India

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand 2nd Test 3rd Day ভারত দ্বিতীয় ইনিংস ঘোষণা করল ২৭৬-৭-এ। নিউজিল্যান্ড ৬২ রানে প্রথম ইনিংসে অল-আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল ভারত দ্বিতীয় দিনই। ভারত দ্বিতীয় শেষ করেছিল ৬৯-০-তে। সেখান থেকে তৃতীয় দিন হাফ সেঞ্চুরি হাঁকান মায়াঙ্ক আগরওয়াল। প্রথম ইনিংসে তাঁর ব্যাট থেকে এসেছিল ১৫০ রান। দ্বিতীয় ইনিংসে মায়াঙ্কের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা। পরীক্ষা-নিরিক্ষা কিছুটা হলেও সফল। ৪৭ রানের ইনিংস খেললেন তিনি।

এদিন একদম খালি হাতে ফেরেননি অধিনায়ক বিরাট কোহলিও। দ্বিতীয় ইনিংসে পূজারা ওপেন করতে নামায় তাঁর জায়গায় তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন শুবমান গিল। তাঁর ব্যাট থেকেও এল ৪৭ রান। বিরাট কোহলি করলেন ৩৬। শ্রেয়াস আইয়ার ১৪, ঋদ্ধিমান সাহা ১৩ রান করে আউট হলেন। সাত নম্বরে নেমে টি২০-র মতো ব্যাট করলেন অক্ষর প্যাটেল। ২৬ বলে ৩টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪১ রান করে অপরাজিত থাকলেন তিনি।

জয়ন্ত যাদব ৬ রান করে আউট হওয়ার পরই ইনিংস ঘোষণা করে দেন অধিনায়ক বিরাট কোহলি। দ্বিতীয় ইনিংসে ৭০ ওভার ব্যাট করে ভারত। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন আজাজ প্যাটেল। প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন তিনি। ৩ উইকেট নেন রাচিন রবীন্দ্র। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের থেকে ভাল জায়গায় রয়েছে কিউইরা। দিনের শেষে তারা রয়েছে ১৪০-৫-এ।

নিউজিল্যান্ডের হয়ে ওপেনিংয়ে টম লাথাম ৬, উইল ইয়ং ২০ রান করে আউট হওয়ার পর ইনিংসের হাল ধরেন ড্যারেল মিচেল। সর্বোচ্চ ৬০ রান করেন তিনি। রস টেলর ৬, টম ব্লান্ডেল ০ রানে আউট হন। দিনের শেষে ৩৬ রানে হেনরি নিকোলস ও ২ রানে রাচিন রবীন্দ্র ক্রিজে রয়েছেন। ভারতের হয়ে বল হাতে সফল রবিচন্দ্রন অশ্বিন। ৩ উইকেট নেন তিনি। ১ উইকেট নেন অক্ষর প্যাটেল। নিউজিল্যান্ডের হাতে রয়েছে পুরো দুটো দিন। জিততে হলে করতে হবে ৪০০ রান। ৫ উইকেট চলে যাওয়ার পর যা বেশ কঠিন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)