India vs New Zealand 2nd Test 1st Day: মায়াঙ্কের সেঞ্চুরি

India vs New Zealand 2nd Test 1st Day

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand 2nd Test 1st Day সেঞ্চুরি হাঁকিয়ে ভারতের রানকে ভাল জায়গায় পৌঁছে দিলেন মায়াঙ্ক আগরওয়াল। দ্বিতীয় টেস্টের শুরুতেই বড় ধাক্কা খেয়েছিল ভারত। প্রথম টেস্টের দল থেকে চোটের জন্য বাদ চলে গিয়েছিলেন অজিঙ্ক রাহানে, রবীন্দ্র জাডেজা ও ইশান্ত শর্মা। সেই জায়গায় দলে আসেন বিরাট কোহলি, মহম্মদ সিরাজ ও জয়ন্ত যাদব। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। গত ১০ টেস্টে এই নিয়ে মাত্র ৩ বার টস জিতলেন তিনি। প্রথমে ব্যাট করে দিনের শেষে ভারত থামল ২২১-৪-এ।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন মায়াঙ্ক আগরওয়াল ও শুবমান গিল। বড় রান করতে হলে দুই ওপেনারকে শক্ত ভিত তৈরি করে দিতে হত। সেই লক্ষ্যেই ওপেনিং জুটিতে এল ৮০ রান। যা টেস্ট ম্যাচের জন্য যথেষ্ট নয়। কিন্তু মায়াঙ্ক আগরওয়ালের বিধ্বংসী ইনিং প্রথম দিন ভারতকে টিকিয়ে রাখল দিনের শেষ পর্যন্ত। দিনের শেষে মায়াঙ্ক ১২০ রানে অপরাজিত রয়েছেন। ২৪৬ বলে এই রান করতে তিনি ১৪টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন।

আর এক ওপেনার শুবমান গিল করেন ৪৪ রান। অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করলেন তিনি। কিন্তু আবার হতাশ করলেন চেতেশ্বর পূজারা। রাহানের চোট না হলে হয়তো দ্বিতীয় টেস্টে বাদ পড়তে হত তাঁকেই। এদিন তাঁর ব্যাটে এক রানও এল না। ৫ বল খেলে কোনও রান না করেই ফিরলেন তিনি। হতাশ করলেন অধিনায়ক বিরাট কোহলিও। রান এল না তাঁর ব্যাটেও। টি২০ বিশ্বকাপের পর এই প্রথম দলের সঙ্গে যোগ দিলেন তিনি। খেললেন ৪ বল। রানের পাশে ০।

প্রথম টেস্টে অভিষেক হয়েছে শ্রেয়াস আইয়ারের। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করেন তিনি। কিন্তু এদিন তিনি মাত্র ১৮ রান করে আউট হয়ে যান। মায়াঙ্কের সঙ্গে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা। ২৫ রানে অপরাজিত রয়েছেন তিনি। চোট রয়েছে তাঁরও। যে কারণে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাঁকে উইকেট কিপিং করতে দেখা যায়নি। নিউজিল্যান্ডের হয়ে বল হাতে বাজিমাত করেছেন একাই আজাজ প্যাটেল। চার উইকেটই তুলে নিয়েছেন তিনি। সব থেকে বেশি ২৬ ওভার বল করেছেন। দিয়েছেন ৬২ রান। এদিন ভেজা আউট ফিল্ডের জন্য খেলা শুরু হতে দেড়ি হয় বেশ খানিকটা। ৯.৩০ খেলা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত টস হয় সাড়ে ১১টার পর। যে কারণে এদিন পুরো ওভার খেলা সম্ভব হয়নি, খেলা হয়েছে ৭০ ওভার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)