ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০: জিতে সিরিজ পকেটে রোহিতদের

ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০ সহজেই জিতে নিল রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। যার ফলে রাঁচিতে ভারতের সফলতম অধিনায়কের ঘরের মাটিতে সিরিজও পকেটে পুড়ে ফেলল ভারত। ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত। এই জয়ে বড় ভূমিকা রেখে গেলেন ভারতের দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। দু’জনের ব্যাট থেকেই এল হাফ সেঞ্চুরি। সেদিক থেকে দেখতে গেলে দুই কিউই ওপেনার ব্যাটে ঝড় তুললেও হাফসেঞ্চুরি স্পর্শ করতে পারেননি। এদিন টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত।

প্রথমে ব্যাট করে ১৫৩-৬-এ থামে নিউজিল্যান্ড। দলের ওপেনার মার্টিন গাপ্তিল ১৫ বলে বিধ্বংসী ৩১ রানের ইনিংস খেলেন। আর এক ওপেনার ড্যারেল মিচেল ২৮ বলে করেন ৩১ রান। যার ফলে শুরুটা ভালই হয়ছিল কিউইদের। এর পর মার্ক চ্যাপম্যান ২১ ও গ্লেন ফিলিপ্স ৩৪ রান করে আউট হয়ে যান। দলের ব্যক্তিগত সর্বোচ্চ রান গ্লেন ফিলিপ্সেরই। ১৩ রান করে আউট হন টিম সিফার্ট। জেমস নিশাম করেন ৩ রান। মিচেল সাঁতনার ৮ ও অ্যাডাম মিলনে ৫ রানে অপরাজিত থাকেন।

ভারতের হয়ে এদিন বল হাতে নামা সকলেই নামের পাশে লিখে নিলেন উইকেট। হর্ষল প্যাটেল ২টো উইকেট নেন। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন। বোলাররা নিউজিল্যান্ডকে কম রানে আটকে দিয়ে ভারতের জয়ের রাস্তাটা মসৃণ করেছিলেন। আর সেই রাস্তাতেই ব্যাট চালিয়ে জয় এনে দিলেন ব্যাটসম্যানরা।

১৫৪ রানের লক্ষ্যে নেমে ১৭.২ ওভারে ভারত ৩ উইকেটে ১৫৫ রান তুলে নিল। ভারতের দুই ওপেনারই জয় নিশ্চিত করে দিয়েছিলেন। লোকেশ রাহুল ৪৯ বলে ৬টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬৫ রানে ইনিংস খেলেন। অন্যদিকে ৩৬ বলে ১টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি মেরে ৫৫ রান করেন রোহিত শর্মা। ১২রান করে অপরাজিত থাকেন ভেঙ্কটেশ আইয়ার। সূর্যকুমার যাদব প্রথম ম্যাচে দাপট দেখালেও এই ম্যাচে মাত্র ১ রান করেই ফিরে যান। ১২ রানে অপরাজিত থাকেন ঋষভ পন্থ। নিউজিল্যান্ডের হয়ে ৩টি উইকেটই নেন টিম সাউদি।  ম্যাচের সেরা হয়েছেন হর্ষল প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে