India vs New Zealand 1st Test 5th Day: ম্যাচ ড্র

India vs New Zealand 1st Test 5th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand 1st Test 5th Day পর্যন্ত ম্যাচ গড়ালেও ফল হল না। শেষ পর্যন্ত ড্র করেই পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হল দুই দলকে। ২৮০ রানের লক্ষ্য নিয়ে শেষ দিন ব্যাট করতে নেমেছিল নিউজিল্যান্ড। ক্রিজে ছিলেন ছিলেন টম লাথাম ও উইলিয়ম সমারভিল। যেখানে তাঁদের লক্ষ্য ছিল ক্রিজে টিকে থাকার। সেখানে ভারতের সামনে লক্ষ্য ছিল ৯ উইকেটের। কিন্তু তীরে পৌঁছেও তরী বাঁচানো গেল না। ৯ উইকেট তুলে নিতে পারলেও সময়ের আগে ১০ উইকেট তুলে নিয়ে ম্যাচ দখলে নিতে পারলেন না ভারতের বোলাররা। শ্রেয়াস, শুবমান, ঋদ্ধি, জাডেজাদের ব্যাটিংয়ে জয়ের কাহিনী লেখা হল না। নিউজিল্যান্ড থামল ১৬৫-৯-এ।

রবিবার ভারত ২৩৪-৭-এ দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দিয়েছিল।  এদিন ব্যাট করতে নেমে ৫২ রানের ইনিংস খেলেন টম লাথাম। উইলিয়ামের ব্যাট থেকে আসে ৩৬ কান। কেন উইলিয়ামসন করেন ২৪ রান। এর পর রস টেলর ২, হেনরি নিকোলস ১, টম ব্লান্ডেল ২, কেইল জ্যামিসন ৫, টিম সাউদি ৪ রান করে আউট হয়ে যান।

ক্রিজে টিকে থেকে শেষ পর্যন্ত নট-আউট থেকে যান রাচিন রবীন্দ্র। তিনি ১৮ রান করেন। অপরাজিত থাকেন আজাজ প্যাটেল। দু’জনে মিলে কিউইদের হার বাঁচিয়ে দিলেন এদিন। ভারতের শ্রেয়াসের পাশাপাশি এই টেস্টেই নিউজিল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয়েছে রাচিন রবীন্দ্রর। ভারতীয় বংশোদ্ভুত এই ক্রিকেটার অভিষেকেই নিজেকে চিনিয়ে গেলেন। ভারতের হয়ে ৪ উইকেট নিলেন রবীন্দ্র জাডেজা। ৩ উইকেট এল রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে। ১টি করে উইকেট নিলেন অক্ষর প্যাটেল ও উমেশ যাদব।

ম্যাচের সেরা হয়েছে শ্রেয়াস আইয়ার। অভিষেকেই শ্রেয়াসের দুরন্ত পারফর্মেন্স দ্বিতীয় টেস্টের টিম নির্বাচনে সমস্যায় ফেলবে টিম ম্যানেজমেন্টকে। কারণ দ্বিতীয় টেস্টে দলে ঢুকবেন বিরাট কোহলি। তাঁকে জায়গা দিতে কাকে বসাবে টিম ম্যানেজমেন্ট এখন সেটাই লাখ টাকার প্রশ্ন। এদিকে দুই ম্যাচের টেস্ট সিরিজের আর একটি ম্যাচ রয়েছে হাতে। সেই ম্যাচ জিতে দুই দলই চাইবে সিরিজ দখলে নিতে। তাই দ্বিতীয় ম্যাচের দল নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে। সেই অবস্থায় শ্রেয়াসকে রাখতে হল কোপ পড়তে পারে চেতেশ্বর পূজারার ওপর।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)