India vs New Zealand 1st Test 4th Day ব্যাটে রান ঋদ্ধির

India vs New Zealand 1st Test 4th Day

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand 1st Test 4th Day আবারও ব্যাটে ঝড় তুললেন অভিষেক হওয়া শ্রেয়াস আইয়ার। প্রথম ইনিংসে সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করলেন। আর তাঁকে যোগ্য সঙ্গত উিকেট কিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার। প্রথম ইনিংসে চোটের জন্য উইকেট কিপিং করতে পারেননি। তাঁর জায়গায় ১২তম প্লেয়ার নেমেছিলেন উইকেট কিপিং করতে কিন্তু এদিন ব্যাট হাতে নেমে হাফ সেঞ্চুরি তো করলেনই সঙ্গে জবাব দিলেন সব সমালোচনার। দেখিয়ে দিলেন যন্ত্রণায় কুঁকড়ে যেতে যেতে কী ভাবে দেশের হয়ে লড়াই দিতে হয়। চতুর্থ দিন ভারত ২৩৪-৭-এ ইনিংস ঘোষণা করে দিল।

তৃতীয় দিন ভারত দ্বিতীয় ইনিংসে থেমেছিল ১৪-১-এ। ক্রিজে ছিলেন মায়াঙ্ক আগরওয়াল ও চেতেশ্বর পূজারা। কিন্তু চতুর্থ দিন ব্যাট করতে নেমে বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি কেউই। মায়াঙ্ক ১৭ ও পূজারা ২২ রানে ফিরে যান প্যাভেলিয়নে। অধিনায়ক অজিঙ্ক রাহানেও ক্রিজে টিকে থাকতে পারেননি। ৪ রানে আউট হয়ে যান তিনিও। আর সেখান থেকেও ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন শ্রেয়াস আইয়ার ও রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা রবীন্দ্র জাডেজার দ্বিতীয় ইনিংস অবদান শূন্য। এর পর ভারতের রানকে এগিয়ে নিয়ে যান শ্রেয়াস ও অশ্বিন। অশ্বিন ৩২ রানে আউট হওয়ার পর তাঁর শ্রেয়াসের সঙ্গে যোগ দেন ঋদ্ধিমান সাহা। শ্রেয়াস ৬৫ রানে ফেরেন প্যাভেলিয়নে। তার পর আর ভারতের উইকেট পতন হয়নি। ঋদ্ধিমান সাহা ৬১ ও অক্ষর প্যাটেল ২৮ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন টিম সাউদি ও কেইল জ্যামিসন। ১টি উিকেট নেন আজাজ প্যাটেল। জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে নিউজিল্যান্ড থামে ৪-১-এ। উইল ইয়ং ২ রানে ফিরে যান প্যাভেলিয়নে অশ্বিনের বলে এলবিডব্লু হয়ে। ক্রিজে রয়েছেন ২ রানে টম লাথাম ও উইলিয়াম সমারভিল। জিততে হলে নিউজিল্যান্ডকে শেষ দিন করতে হবে ২৮০ রান। এই পিচে যা বেশ কঠিন। তবে ক্রিকেটে কিছুই অসম্ভব নয়। ভারতের সামনে লক্ষ্য ৯ উইকেটের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)