India vs New Zealand 1st Test 3rd Day-তে বাজিমাত অক্ষরের

India vs New Zealand 1st Test 3rd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand 1st Test 3rd Day লেখা থাকল অক্ষর প্যাটেলের নামে। তাঁর বলের দাপটে ২৯৬ রানেই গুটিয়ে গেল নিউজিল্যান্ড। তার আগে পর্যন্ত মনেই হচ্ছিল কিউইরা ছাঁপিয়ে যাবে ভারতকে। যেভাবে প্রথম ইনিংস শুরু করেছিল দ্বিতীয় দিন তাতে তা অস্বাভাবিক ছিল না। সেভাবেই এগিয়ে গিয়েছিল তাদের ব্যাটিং। কিন্তু বাধ সাধলেন অক্ষর। আর তৃতীয় দিন অক্ষরে অক্ষরে লেখা থাকল ভারতের এই বোলারের নাম। দিনের শেষে এক ইনিংসে ৫ উইকেট তুলে নিলেন তিনি। ৪৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬৩ রানে এগিয়ে দিন শেষ করল ভারত।

শনিবার ১২৯ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার।  দু’জনেই ততক্ষণে হাফসেঞ্চুরি হয়ে গিয়েছে। টম লাথাম ৫০ ও উইল ইয়ং ৭৫ রান নিয়ে ব্যাট করতে নেমেছিলেন তৃতীয় দিন। ওপেনিং জুটিতে ওঠে ১৫১ রান। ইয়ং ৮৯ ও লাথাম ৯৫ রানে প্যাভেলিয়নে ফেরেন। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। এরপর আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। যার ফলে দুই ওপেনারের বড় রান ব্যর্থ হয়ে গেল প্রথম ইনিংসে।

কিউই ব্যাটিংয়ে জোর ধাক্কা দিলেন ভারতের বোলাররা। আর ভারতীয় বোলিংকে এদিন নেতৃত্ব দিনের অক্ষর প্যাটেল। কেন উইলিয়ামসন ১৮, রস টেলার ১১, হেনরি নিকোলাস ২, টম ব্লান্ডেল ১৩, রাচিন রবীন্দ্র ১৩, কেইল জ্যামিসন ২৩, টিম সাউদি ৫ উইলিয়াম সমারভিল ৬ রানে প্যাভেলিয়নে ফিরে যান। ৫ রানে অপরাজিত থাকেন আজাজ প্যাটেল।  অক্ষরের ৫ উইকেট ছাড়াও ৩ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। ১টি করে উইকেট নেন উমেশ যাদব ও রবীন্দ্র জাডেজা।

প্রথম ইনিংসে ভারত থেমেছিল ৩৪৫ রানে। অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শ্রেয়াস আইয়ার। হাফ সেঞ্চুরি করেছিলেন শুবমান গিল ও রবীন্দ্র জাডেজা। তবুও টেস্ট উপযোগী ইনিংস হয়নি। দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে ভারত ১৪-১। শুবমান গিল ১ রানেই ফিরে যান এদিন। ক্রিজে ৪ রানে রয়েছেন মায়াঙ্ক আগরওয়াল ও ৯ রানে চেতেশ্বর পূজারা। শুবমানকে ফেরান কেইল জ্যামিসন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)