India vs New Zealand 1st Test 2nd Day শ্রেয়াসের সেঞ্চুরি

India vs New Zealand 1st Test 2nd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরিতে ভারতের রান কিছুটা ঊধ্বর্মুখী হল দ্বিতীয় দিন। India vs New Zealand 1st Test 2nd Day ভারত থামল ৩৪৫ রানে। যা টেস্ট ম্যাচে প্রতিপক্ষকে চাপে রাখার জন্য যথেষ্ট নয়। দ্বিতীয় দিন ২৫৮-৪ নিয়ে ব্যাট করতে নেমেছিলেন শ্রেয়াস আইয়ার ও রবীন্দ্র জাডেজা। মান রাখলেন দু’জনেই। অভিষেকেই সেঞ্চুরি হাঁকিয়ে প্রমান করে দিলেন আরও আগে তাঁর টেস্ট দলে ডাক পাওয়া উচিৎ ছিল। তবে পেশাদারের মতো সুযোগকে কাজে লাগানো মনে ঙয় এটাকেই বলে। দু’দিনে তিনি ছাঁপিয়ে গেলেন সবাইকে।

এদিন প্রথমে ফেরেন জাডেজা। যদিও ততক্ষণে তাঁর ব্যাট থেকে এসেছে ৫০ রান। যা দ্বিতীয় দিনের শুরুতে খুবই জরুরী ছিল। শ্রেয়াসের ব্যাট তো প্রথম দিন থেকেই কথা বলতে শুরু করেছিল। প্রথম দিনই হাফ সেঞ্চুরি হাঁকিয়েই দিন শেষ করেছিলেন তিনি। দ্বিতীয় দিন তাঁর ব্যাট থামল ১০৫-এ। ১৭১ বলে এই রান করতে তিনি ১৩টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকালেন।

ঋদ্ধিমান সাহার ব্যাট এদিন ব্যর্থ। মাত্র ১ রান করে ফিরে গেলেন প্যাভেলিয়নে। রবিচন্দ্রন অশ্বিন কিছুটা চেষ্টা করলেন। ৫৬ বলে ৩৮ রানের ইনিংস খেললেন তিনি। কিন্তু আর কেউ রুখে দাঁড়াতে পারেননি। অক্ষর প্যাটেল ৩ ও ইশান্ত শর্মা  কোনও রান না করেই প্যাভেলিয়নে ফিরে যান। ১০ রানে অপরাজিত থাকেন উমেশ যাদব।

এদিন নিউজিল্যান্ডের হয়ে বল হাতে বাজিমাত করেন টিম সাউদি। প্রথম দিন ৩ উইকেট নিয়েছিলেন কেইল জ্যামিসন। আর এদিন মোট ৫ উইকেট তুলে নিলেন টিম সাউদি। ২ উইকেট নিলেন আজাজ প্যাটেল। এদিন প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দারুণ শুরু করলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার টম লাথাম ও উইল ইয়ং। দু’জনেই হাফ সেঞ্চুরি হাঁকালেন। দিনের শেষে কিউইরা থামল ১২৯-০-এ। টম লাথাম ৫০ ও উইল ইয়ং ৭৫ রানে ক্রিজে রয়েছেন। ৫৭ ওভার খেলার হলেও ভারতের বোলাররা বল হাতে কোনও সাফল্য পাননি। তৃতীয় দিন দ্রুত উইকেট তুলে নিতে না পারলেন সমস্যায় পড়তে হতে পারে ভারতকে। কারণ যেভাবে ব্যাটিং শুরু করেছে তাতে বড় রানের জুটি তৈরি হয়ে গেলে তা ভাঙা মুশকিল। এমনিতেই সেদিকে এক পা বাড়িয়েই রেখেছে দুই নিউজিল্যান্ড ওপেনার। শ্রেয়াসের মতই বল হাতে জ্বলে উঠতে হবে কোনও বোলারকে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)