India vs New Zealand প্রথম টেস্টের প্রথম দিন হাল ধরলেন শ্রেয়াস

India vs New Zealand

জাস্ট দুনিয়া ডেস্ক: India vs New Zealand প্রথম টেস্টের প্রথমদিন খুব একটি ভাল গেল না। কিছুটা তারকাশূন্য। নেই বিরাট কোহলি, রোহিত শর্মা। শেষ বেলায় ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। এক কথায় এই টেস্টের অন্যতম তারকা রাহুল দ্রাবিড়। তাঁর কোচিংয়ে প্রথম টি২০ সিরিজ ৩-০-তে জয়ের পর টেস্ট সিরিজের শুরুটা খুব ভাল হল না ভারতের। ব্যাট হাতে ভারতের প্রথম ৪ ব্যাটসম্যানই হতাশ করলেন। একটিমাত্র হাফ সেঞ্চুরি এল কোনওরকমে। বাকিটা নির্ভর করছে মিডল অর্ডারের উপর। তাঁরা পারলে বড় রানের লক্ষ্যমাত্রা তৈরি করতে পারবে ভারত।

বৃহস্পতিবার কানপুরে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রথম টেস্টের অধিনায়ক অজিঙ্ক রাহানে। এদিন টেস্ট অভিষেক হয়ে গেল শ্রেয়াস আইয়ারের। তাঁর হাতে অভিষেক ক্যাপ তুলে দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট তারকা সুনীল গাভাস্কার। এতদিন দেখা যেত দলের অধিনায়ক বা কোচ নবাগতদের দলে বরণ করে নিতেন। তবে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে সেই নিয়মে বদল ঘটল। বা সৌরভের প্রশাসনে।

এদিন ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন মায়াঙ্ক আগরওয়াল  ও শুবমান গিল। রোহিত-রাহুলের অবর্তমানে ভারতীয় ওপেনিংয়ের ভরসা এই দু’জনই। অভিজ্ঞতাও রয়েছে। তবে হতাশ করলেন মায়াঙ্ক। মাত্র ১৩ রানে আউট হয়ে গেলেন তিনি। তবে উল্টোদিকে শুবমান বেশ কিছুটা লড়াই দিলেন। যদিও টেস্ট ক্রিকেটের ভিত তৈরি করার জন্য তা যথেষ্ট নয়। তবুও হাফ সেঞ্চুরির গণ্ডি পাড় করলেন তিনি। ৯৩ বলে ৫২ রানের ইনিংস খেললেন।

এই টেস্টে অনেক কিছু প্রমানের ছিল দুই টেস্ট স্পেশালিস্ট চেতেশ্বর পুজারা ও অজিঙ্ক রাহানের।  কিন্তু ব্যাট হাতে দু’জনেই নিজেদের সেরাটা দিতে পারলেন না। পূজারা ৮৮ বলে ২৬ ও রাহানে ৬৩ বলে ৩৫ রানের ইনিংস খেললেন।  নিউজিল্যান্ডের হয়ে বল হাতে প্রথম দিনই দারুণ সফল কেইল জ্যামিসন। দুই ওপেনার ও অধিনায়ককে প্যাভেলিয়নে ফেরাল তাঁর বল। এদিন নিউজিল্যান্ডের হয়েও অভিষেক হল রাচিন রবীন্দ্রর।

টপ অর্ডার হতাশ করলেও মিডল অর্ডার লাঞ্চের খানিক পর থেকে ম্যাচের হাল ধরল। অভিষেক হওয়া শ্রেয়াস আইয়ার প্রথম দিনই লড়াই দিলেন। হাফ সেঞ্চুরি হাঁকালেন তিনি। সঙ্গে রবীন্দ্র জাডেজার মতো বিপদের বন্ধু। যাঁদের নিয়ে স্বপ্ন দেখাই যায় বড় রানের। হাফ সেঞ্চুরি হাঁকালেন জাডেজাও। দিনের শেষে শ্রেয়াস ৭৫ ও জাডেজা ৫০ রানের ক্রিজে রয়েছে‌ন। দিনের শেষ ভারত ৮৪ ওভারে ২৫৮-৪।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)