ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ড শেষ ১৩৪ রানে

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ঋষভ পন্থের হাফ সেঞ্চুরি দেখা গেলেও দলগত রান এল মাত্র ২৯। প্রথম দিন ভারত থেমেছিল ৩০০-৬-এ, আর সেই রানে মুখ্য ভূমিকা নিয়েছিল রোহিত শর্মার সেঞ্চুরি। সঙ্গে অজিঙ্ক রাহানের হাফ সেঞ্চুরি। প্রথম দিন যখন শেষ হয়েছিল তখন দ্বিতীয় দিনের আশা বজায় রেখেছিলেন পন্থ। তিনি ৭৭ বলে ৫৮ রান করে অপরাজিত থাকলেন ঠিকই কিন্তু দলগত রানে যোগ হল মাত্র ২৯ রান। ভারতের প্রথম ইনিংস শেষ হল ৩২৯-এ।

রবিচন্দ্রন অশ্বিন ১৩, অক্ষর প্যাটেল ৫, ইশান্ত শর্মা ০, কুলদীপ যাদব ০ ও মহম্মদ সিরাহ ৪ রান করে আউট হলেন। ইংল্যান্ডের হয়ে বল হাতে সফল মঈন আলি। চার উইকেট নেন তিনি। তিন উইকেট তুলে নেন ওলে স্টোন। দু’টি উইকেট নেন জ্যাক লিচ। এক উইকেট জো রুটের।

জবাবে ব্যাট করতে নেমে মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ড। মাত্র ১৩৪ রানে অল-আউট হয়ে গল ব্রিটিশরা। ইংল্যান্ডের হয়ে ব্যাক্তিগত সর্বোচ্চ রান সাত নম্বরে নামা বেন ফোকসের। তিনি ৪২ রান করে অপরাজিত থাকলেন। ইংল্যান্ডের টপ অর্ডার এদিন পুরোপুরি ব্যর্থ। ররি বার্নস ০, ডম সিবলে ১৬, ড্যান লরেন্স ৯, জো রুট ৬ ও বেন স্টোকস ১৮ রান করে ফেরেন।

বেন ফোকসের পর দলের ব্যাক্তিগত সর্বোচ্চ রান ২২। করেন ওলি পপ। এছাড়া আর কেউ ২০ রানের গণ্ডি পেরতে পারেননি। মঈন আলি ৬, ওলি স্টোন ১, জ্যাক লিচ ৫, স্টুয়ার্ট ব্রড ০ রান করে আউট হয়ে যান।

এদিন ভারতের হয়ে বল হাতে সফল রবিচন্দ্রন অশ্বিন। ২৩.৫ ওভার ৪৩ রান দিয়ে পাঁচ উইকেট তুলে নেন তিনি। দুটো করে উইকেট নেন ইশান্ত শর্মা ও অক্ষর প্যাটেল। এক উইকেট আসে মহম্মদ সিরাজের ঝুলিতে।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ভারত ৫৪-১। প্রথম ইনিংসে দুরন্ত সেঞ্চুরির পর দ্বিতীয় ইনিংসেও রোহিত শর্মার দিকে তাকিয়ে ক্রিকেটভক্তরা। ২৫ রানে অপরাজিত রয়েছেন তিনি। আর এক ওপেনার শুবমান গিল ১৪ রান করে আউট হয়েযান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৭ রান করে অপরাজিত রয়েছেন চেতেশ্বর পূজারা। ইংল্যান্ডের হয়ে একমাত্র উইকেটটি নেন জ্যাক লিচ।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)