ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের চতুর্থ দিন ৩৮১ রানে পিছিয়ে বিরাটরা

ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের চতুর্থ দিন ভারত শেষ করল পিছিয়ে থেকেই। তৃতীয় দিন ভারত যখম প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিল তখন সামনে ছিল রানের পাহাড়। সেই লক্ষ্যে শুরুটা ভাল না হলেও পরবর্তী সময়ে খেলার হাল ধরে নেন চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্থ। ইংল্যান্ডের ৫৭৮ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারত চতুর্থ দিন শেষ হয়ে গেল ৩৩৭ রানে। ব্যাট হাতে এদিন দাপট দেখালেন ওয়াশিংটন সুন্দর। তবে তাঁর একার ইনিংস যথেষ্ট ছিল না।

তৃতীয় দিন দিনের খেলা শেষ হওয়ার সময় ক্রিজে ছিলেন ওয়াশিংটন সুন্দর ও রবিচন্দ্রন অশ্বিন। চতুর্থদিন ভারতকে সম্মানজনক জায়গায় পৌঁছে দিলেন সুন্দরই। ১৩৮ বলে ৮৫ রান করে অপরাজিত থাকলেন তিনি। হাঁকালেন ১২টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি। কিন্তু তাঁকে সঙ্গ দেওয়ার মতো কেউ ছিল না। উল্টোদিকে উইকেট পতনের মধ্যেই রুখে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু লক্ষ্যের কাছাকাছিও পৌঁছতে পারল না ভারত।

অশ্বিন ৩১ রানে আউট হওয়ার পর আর কেউ দাঁড়াতে পারেননি। শাহবাজ নাদিম ০, ইশান্ত শর্মা ৪ ও জসপ্রিত বুমরা ০ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। ইংল্যান্ডের হয়ে আগের দিনই চার উইকেট তুলে নিয়েছিলেন ডম বেস। দুটো করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার ও জ্যাক লেচ।

ব্যাট হাতে দাপট দেখান ওয়াশিংটন সুন্দর

ভারত অল-আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড। কিন্তু প্রথম ইনিংসের ধারে কাছে পৌঁছতে পারেনি ইংল্যান্ডের ব্যাটিং। ১৭৮ রানে অল-আউট হয়ে যায় প্রথম ইনিংসে ৫৭৮ রান করা ব্যাটসম্যানরা। এদিন ব্যাটে সর্বোচ্চ রান আসে জো রুটেরই। প্রথম ইনিংসে ডবল সেঞ্চুরি করার পর এদিন তিনি ৪০ রান করেন।

ররি বার্নস ০, ডম সিবলে ১৬, ড্যান লরেন্স ১৮, বেন স্টোকস ৭, ওলি পপ ২৮, জোস বাটলার ২৪, ডম বেস ২৫, জোফরা আর্চার ৫, জেমস অ্যান্ডারসন ০ ও জ্যাক লেট অপরাজিত ৮ রান করেন। বল হাতে দুরন্ত হয়ে ওঠেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট তুলে নেন তিনি। শাহবাজ নাদিম নেন দুই উইকেট। ইশান্ত শর্মা ও জসপ্রিত বুমরা একটি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিন ভারত থামে ৩৯/১-এ। ওপেনার রোহিত শর্মা দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ। ১২ রান করে আউট হয়ে যান। জ্যাক লিচের বলে বোল্ড হন তিনি। ১৫ রানে শুবমান গিল ও ১২ রানে চেতেশ্বর পূজারা ক্রিজে রয়েছেন। জিততে হলে ভারতকে শেষ দিন করতে হবে ৩৮১ রান।

 

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)