ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের তৃতীয় দিন ভারত ২৫৭-৬

ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের তৃতীয় দিন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের তৃতীয় দিন ইংল্যান্ড শুরু করেছিল ৫৫৫-৮ নিয়ে। দুই উইকেট হারানোর আগে তাতে যোগ হল ২৯ রান ৫৭৮ রানে শেষ হল ইংল্যা‌ন্ডের প্রথম ইনিংস। ডম বেসকে ৩৪ রানে এলবিডব্লু আউট করলেন জসপ্রিত বুমরা। এক রানে জেমস অ্যান্ডারসনকে বোল্ড আউট করলেন রবিচন্দ্রন অশ্বিন।তিনটি করে উইকেট নিলেন এই দুই বোলার। প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে ভারত তৃতীয় দিনের শেষে ২৫৭-৬।

চতুর্থদিন ভারত চার উইকেট হাতে নিয়ে ব্যাট করতে নেমে রানের পাহাড়ে পৌঁছতে পারবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে ভারতকে ব্যাট হাতে ভরসা দিলেন চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থরা। চতুর্থদিন ভারতকে ব্যাট হাতে ভরসা দিতে পারেন ওয়াশিংটন সুন্দর। সঙ্গে রয়েছেন হার্ড হিটার রবিচন্দ্রন অশ্বিন।

৫৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা মোটেও ভাল হয়নি। ওপেনার রোহিত শর্মা মাত্র ৬ রান করে আউট হয়ে যান। আর এক ওপেনার শুবমান গিল ২৯ রান করে ফেরেন প্যাভেলিয়নে। দু’জনকেই ফেরান জোফরা আর্চার। দুই ওপেনার ফিরে যাওয়ার পর ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন তিন নম্বরে নামা চেতেশ্বর পূজারা। ১১টি বাউন্ডারির সাহায্যে ১৪৩ বলে ৭৩ রান করেন তিনি।

কিন্তু চার ও পাঁচ নম্বরে নামা অধিনায়ক বিরাট কোহলি ও পাঁচে নামা  অজিঙ্ক রাহানে আবার হতাশ করলে‌ন দুই ওপেনারের পর। বিরাট ১১ ও রাহানে মাত্র ১ রান করে আউট হয়ে যান। এই দু’জনকেই ফিরিয়ে দেন বেস। এহাক পূজারার সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন ঋষভ পন্থ।

ম্যাচের প্রথম দিন ক্যাচ ফেলে ভিলেন হয়ে গিয়েছিলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। কিন্তু কঠিন সময়ে ব্যাট হাতে রুখে দাঁড়িয়ে নিজের জায়গাটা আবার মজবুত করলেন পন্থ।৮৮ বলে ন’টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮৮ বলে ঝোড়ো ৯১ রানের ইনিংস খেললেন তিনি। পূজারা ও পন্থের ব্যাটের দাপটেই ভারতের রান কিছুটা ভদ্রস্থ জায়গায় পৌঁছয়।

দু’জন ফিরে যাওয়ার পর ব্যাট করতে নামেন ওয়াশিংটন সুন্দর ও রবিচন্দ্রন অশ্বিন। ৩৩ রান করে অপরাজিত রয়েছেন সুন্দর ও ৮ রান করে ক্রিজে রয়েছে‌ অশ্বিন। চতুর্থ দিন এই দু’জন কতক্ষণ ক্রিজে টিকে থাকতে পারবেন তার উপর অনেকটাই নির্ভর করছে।

ইংল্যান্ডের হয়ে বল হাতে বাজিমাত ডম বেসের। ২৩ ওভার বল করে পাঁচটি মেডেনসহ ৫৫ রান দিয়ে চারটি উইকেট তুলে নেন তিনি। দুই উইকেট নেন জোফরা আর্চার। হাতে রয়েছে আর দুটো দিন।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)