ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের দ্বিতীয় দিন, ইংল্যান্ড ৫৫৫-৮

England vs India 5th Test 3rd Day

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ড প্রথম টেস্টের দ্বিতীয় দিন ইংল্যান্ডের দাপটের সামনে অসহায় দেখাল ভারতীয় বোলারদের। প্রথম দিনই ইংল্যান্ড ব্যাটসম্যানরা এই ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। অধিনায়ক জো রুটের অসাধারণ সেঞ্চুরিতেই লেখা ছিল আসন্ন ডবল সেঞ্চুরির বার্তা। হলও ঠিক এমনটাই।

দ্বিতীয় দিনের শুরুতেই ব্যাট হাতে নেমেছিলেন তিনি। যখন শেষ করলেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ২১৮ রানের ইনিংস। ১৯টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারির সাহায্যে ভারতের বিরুদ্ধে শুরুতেই তাঁর চেনা ছন্দের নজির রেখেই ফিরেছেন তিনি।

তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে গেলেন বেন স্টোকস। ১১৮ বলে ৮২ রানের ইনিংস খেললেন তিনি। তাঁর ইনিংসে ছইল ১০টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি। জো রুট ও বেন স্টোকসের দাপট অবশ্য থামালেন শাহবাজ নাদিম। সেই সময় এই দুটো উইকেট তুলে নেওয়া ভারতের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল।

ভারতীয় বোলারদের এতটাই কোনঠাসা করে দিয়েছিলেন রুটরা যে ভারত অধিনায়ক বিরাট কোহলি বোলিংয়ে পরীক্ষা-নিরিক্ষা করতে বাধ্য হন। ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মাকেও দেখা যায় বল হাতে নামতে। দু’ওভার বল করে সাত রান দেন তিনি। না, কোনও উইকেট তুলে নিয়ে চক দিতে পারেননি হিটম্যান।

জো রুট ও বেন স্টোকস আউট হওয়ার পর ওলি পপ ৩৪, জোস বাটলার ৩০, জোফরা আর্চার ০ রান করে ফেরেন প্যাভেলিয়নে। তাও প্রতিপক্ষকে অল-আউট করতে পারেনি ভারত। দিনের শেষে ইংল্যান্ডের রান ৫৫৫-৮। ক্রিজে রয়েছে‌ন ২৮ রান করে ডম বেস ও ৬ রান করে জ্যাক লিচ।

ভারতের হয়ে দুটো করে উইকেট নেন ইশান্ত শর্মা, জসপ্রিত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন ও শাহবাজ নাদিম। তৃতীয় দিন রানার পাহাড় সঙ্গে নিয়েই মাঠে নামবে ইংল্যান্ড। প্রথম সেশন ব্যাট করে ৬০০ রানের গণ্ডি পার করেই হয়তো ভারতীয় ব্যাটসম্যানদের পরীক্ষার সামনে ফেলতে চলেছেন রুটরা।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)