দীপক চাহার দাপটে শেষ ম্যাচ জিতে সিরিজে বাংলাদেশকে পরাস্ত করল ভারত

দীপক চাহারদীপক চাহার

জাস্ট দুনিয়া ডেস্ক: দীপক চাহার এই ম্যাচের নায়ক। ৭ রানে ৬ উইকেটের সৌজন্যে বাংলাদেশকে ৩০ রানে হারিয়ে সিরিজ জিতে নিল ভারত। তিন ম্যাচের সিরিজ ২-১০-এ জিতেই শেষ করলেন রোহিত শর্মারা। চাহারই প্রথম ভারতীয় যিনি টি২০তে হ্যাটট্রিক করলেন। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ভারত তোলে ১৭৪ রান। লোকেশ রাহুল ৫২ ও শ্রেয়াস আয়ার ৬২ রান করেন।

বাংলাদেশের হয়ে দুই উইকেট নেন সৌম্য সরকার। জবাবে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে বাংলাদেশ শেষ হয়ে যায় ১৪৪ রানে। ভারতের হয়ে শিভম দুবে তিন উইকেট নেন।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

টস জিতে বাংলাদেশ প্রথমে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল। শুরুটা ভাল হয়নি ভারতের। রোহিত শর্মা ২ ও শিখর ধাওয়ান ১৯ রান করে আউট হয়ে যাওয়ার পর ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন তিন ও চার নম্বরে নামা লোকেশ রাহুল ও শ্রেয়াস আয়ার। দু’জনের ব্যাট থেকেই আসে হাফ সেঞ্চুরি। লোকেশ রাহুল ৫২ ও শ্রেয়াস আয়ার ৬২ রান করে আউট হন। আন্তর্জাতিক টি২০তে এটাই শ্রেয়াস আয়ারের প্রথম হাফ সেঞ্চুরি।

এই দু’জনের দাপটে বড় রানে পৌঁছতে সক্ষম হয় ভারত। শেষ বেলায় মণীশ পাণ্ড্যের অপরাজিত ২২ রানের ইনিংস ভারতকে রানের ধারাবাহিকতা বজায় রাখতে সাহায্য করে। ঋষভ পন্থ আবারও হতাশ করলেন। মাত্র ৬ রান করে আউট হয়ে গেলেন। বাংলাদেশের হয়ে দুটো করে উইকেট নেন শইফুল ইসলাম ও সৌম্য সরকার। একটি উইকেট আল-আমিন হোসেনের।

ভারতের মতো বাংলাদেশের শুরুটাও ভাল হয়নি। ওপেনার লিটন দাস আউট হয়ে যান ৯ রানে। কিন্তু আর এক ওপেনার মহম্মদ নইম একদিকে হাল ধরে লড়াই শুরু করেন। তিন নম্বরে নামা সৌম্য সরকার প্রথম বলেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর মহম্মদ মিঠুন কিছুটা ভরসা দেন। নইম ৮১ ও মিঠুন ২৭ রান করেন। কিন্তু এই জয়ের জন্য যথেষ্ট ছিল না। বাকি আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি। ১৯.২ ওভারে ১৪৪ রানে আউট হয়ে যায় বাংলাদেশ।

বাংলাদেশ একটা সময় জয়ের গন্ধ পেতে শুরু করে দিয়েছিল। কিন্তু তা পুরোপুরি নস্যাৎ করে দেন একাই দীপক চাহার। ৩.২ ওভারে মাত্র ৭ রান দিয়ে হ্যাটট্রিকসহ ৬ উইকে তুলে নেন দীপক। তিন উইকেট নোএন শিভম দুবে। ম্যাচের সেরা হয়েছেন দীপক।

এবার ভারতের ও বাংলাদেশের সামনে কঠিন টেস্ট সিরিজ। প্রথম টেস্ট শুরু হবে ১৪ নভেম্বর থেকে।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)