ঐতিহাসিক টেস্টে বিরাট কোহলির সেঞ্চুরি, লড়ছে বাংলাদেশ

ঐতিহাসিক টেস্টে বিরাট কোহলির সেঞ্চুরি

জাস্ট দুনিয়া ডেস্ক: ঐতিহাসিক টেস্টে বিরাট কোহলির সেঞ্চুরি দেখে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় বলে দিলেন, বিরাট হল রান মেশিন।শনিবার ভারত বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন তিন উইকেটে ১৭৮ রান নিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিল ভারত। ক্রিজে ছিলেন বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে। দিনের শুরুতেই ৫১ রান করে আউট হয়ে গেলেন রাহানে। বাকি সময়টা একাই টানলেন বিরাট কোহলি। প্রথম দিন শেষ করেছিলেন ৫৯ রানে। আর এ দিন বিরাট কোহলির ইনিংস শেষ হল ১৯৪ বলে ১৩৬ রান করে।

৮৯.৪ ওভারে ভারত প্রথম ইনিংস শেষ করলো ৩৪৭-৯-এ। ২৪২ রানের লিড নিয়ে প্রথম ইনিংস শেষ করেছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে আবারও জোর ধাক্কা খেলো বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশ পিছিয়ে ৮৯ রানে।

প্রথম ইনিংসে ভারতীয় পেসারদের দাপটে ১০৬ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। এক ইনিংসে পাঁচ উইকেট নিয়েছিলেন ইশান্ত শর্মা। দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেটের সামনে দাঁড়িয়ে তিনি। তাঁর ঝুলিতে চলে এসেছে চার উইকেট। বাংলাদেশের প্রথম তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন তিনি।

সাদমান ইসলাম ০, ইমরুল কায়েস ৫ মমিনুল হককে ০ রানে ফেরান তিনি। মোহাম্মদ মিঠুনকে ছয় রানে ফেরান উমছশ যাদব। একটা সময় ১৩ রানে চার উইকেট চলে গিয়েছিল বাংলাদেশের। সেখান থেকেই বাংলাদেশের ব্যাটিংয়ের হাল ধরেন মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ। যখন আসা দেখাচ্ছেন দুই ব্যাটসম্যান তখনই আহত হয়ে মাঠ ছাড়লেন মাহমুদুল্লাহ। ৩৯ রানে ব্যাট করছিলেন তিনি। এই নিয়ে এই ম্যাচে তিনজন বাংলাদেশী প্লেয়ার রিটিয়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়লেন।

১৫ রান করে মেহেদি হাসান ও ১১ রান করে তাইজুল ইসলাম আউট হওয়ার পর ৩২.৩ ওভারে ১৫২-৬-এ দিনের খেলা শেষ করে বাংলাদেশ। ৫৯ রান করে ক্রিজে রয়েছেন মুশফিকুর রহিম। তৃতীয় দিন চার উইকেট হাতে নিয়ে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

ভারতের হয়ে চার উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও দুই উইকেট উমেশ যাদবের।

 

(এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)