মায়াঙ্ক আগরওয়াল ২৪৩, ব্যাটিং দাপট দেখিয়ে বাংলাদেশের থেকে ৩৪৩ রানে এগিয়ে ভারত

মায়াঙ্ক আগরওয়াল ২৪৩মায়াঙ্ক আগরওয়াল ২৪৩

জাস্ট দুনিয়া ডেস্ক: মায়াঙ্ক আগরওয়াল ২৪৩, দুরন্ত একটা ইনিংস আর তার সুবাদেই ভারতের রান ধরা-ছোঁয়ার বাইরে চলে গেল বাংলাদেশের। ভারত-বাংলাদেশ প্রথম টেস্টের দ্বিতীয় দিন ৩৭ রান সঙ্গে করে ব্যাট করতে নেমে শেষ করলেন ডবল সেঞ্চুরি করে।

যখন থামলেন তখন তাঁর নামের পাশে লেখা হয়ে গিয়েছে ২৪৩ রান। তাঁকে প্রথমে সঙ্গ দিলেন চেতেশ্বর পূজারা। তার পর অজিঙ্ক রাহানে ও রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় দিনের শেষে ভারত থামল ৪৯৩-৬-এ। বাংলাদেশের থেকে ৩৪৩ রানে এগিয়ে।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

প্রথম দিন বাংলাদেশ ১৫০ রানে শেষ গুটিয়ে যাওয়ার পর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে আউট হয়ে যান রোহিত শর্মা। সেখান থেকেই মায়াঙ্ক আগরওয়াল ও অজিঙ্ক রাহানে শুরু করেন। দ্বিতীয় দিন ৪৩ রান সঙ্গে নিয়ে ব্যাট করতে নেমে ৫৪ রান করেই আউট হয়ে যান পূজারা। অধিনায়ক বিরাট কোহলি ছুটি কাটিয়ে ফিরে মাত্র দু’বল খেলে ফেরেন রানের মুখ না দেখেই।

এর পর মায়াঙ্কের সঙ্গে ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেন রাহানে। অল্পের জন্য সেঞ্চুরি করতে পারেননি তিনি। ৮৬ রানে আউট হন তিনি। ভারতের প্রথম চার জনকে ফেরান বাংলাদেশ বোলার আবু জায়েদ।

রাহানে আউট হওয়ার পর ভারতীয় ব্যাটিংকে ভরসা দেন রবীনেদেএর জাডেজা। দ্বিতীয় দিনের শেষে ৬০ রান করে অপরাজিত রয়েছেন তিনি। ঋদ্ধিমান সাহা ১২ রান করে আউট হওয়ার পর জাডেজাকে সঙ্গ দিতে নামেন হার্ড হিটার উমেশ যাদব। ১০ বলে ২৫ রান করে অপরাজিত রয়েছেন তিনিও।

তৃতীয় দিন ভারতের লক্ষ্য থাকবে দ্রুত রান তুলে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠানোর। ভারত আর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে চাইবে না। যদিও পুরোটাই নির্ভর করছে ভারতের বোলারদের উপর। প্পথম ইনিংসের দাপট দ্বিতীয় ইনিংসেও দেখার অপেক্ষায় ক্রিকেটের ভারত।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)