Alex Ambrose অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল কোচের পদ থেকে বহিষ্কার

Alex Ambrose

জাস্ট দুনিয়া ডেস্ক: যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিল তাঁর নাম। তিনি ভারতীয় মহিলা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের সহকারি কোচ Alex Ambrose । তাঁর বিরুদ্ধে অভিযোগ করেন স্বয়ং দলের হেড কোচ টমাস ডেরানবি। তার পরই বিদেশ সফররত ভারতীয় মহিলা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের সফর থেকে তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়। এবার তাঁকে দায়িত্ব থেকেই সরিয়ে দেওয়া হল। এই দলই দেশের মাটিতে বিশ্বকাপ খেলবে। সে কারণেই আরও ভাল অনুশীলনের জন্য সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন দলকে বিদেশে রেখে ট্রেনিং দেওয়ানোর ব্যবস্থা করে। সেখানেই তাঁর বিরুদ্ধে এই অভিযোগ ওঠে।

জানা যাচ্ছে দলের এক মহিলা ফুটবলারকে যৌনহেনস্থা করেন অ্যালেক্স। অভিযোগ যায় হেড কোচের কাছে। সেখান থেকে তা পৌঁছয় ফেডারশনের। প্রাথমিকভাবে তাঁকে দেশে ফিরিয়ে নির্বাসিত করা হয়েছিল। এবার অভিযুক্ত কোচকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিল সুপ্রিম কোর্ট নিযোজিত তিন সদস্যের অ্যাডমিনিস্ট্রেটর কমিটি।

এমন কি এও জানা গিয়েছে, অ্যালেক্সের আচরণচোখ এঁড়ায়নি হেড Alex Ambrose কোচেরও। সে কারণে তিনি দ্রুত পদক্ষেপ নেন। না হলে আরও মেয়েদের সমস্যায় পড়তে হত। যেখানে সামনে বিশ্বকাপের আসর সেখানে মেয়েদের এমন মানসিক সমস্যার মধ্যে পড়তে হলে তা খেলায় প্রভাব ফেলবে। তবে, এই অভিযোগ নিয়ে সঙ্গে সঙ্গেই পদক্ষেপ নেয় ফেডারেশন। ভারতীয় ফুটবলে মেয়েরা সুরক্ষিত নয়, এই বার্তা কোনওভাবেই দিতে চায় না ফেডারেশন।

এদিকে অ্যালেক্সের এমন কর্মকাণ্ডের জন্য অনেকেই তাঁর লাইসেন্স বাতিলের দাবিও জানিয়েছে। এর পর আরও কোনও বড় শাস্তির মুখে তাঁকে পড়তে হবে কিনা তা সময়ই বলবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle