ওডিআই, টি২০-র পর টেস্টেও শীর্ষে ভারতীয় ক্রিকেট দল

জাস্ট দুনিয়া ডেস্ক: দারুণ ছন্দে ভারতীয় ক্রিকেট দল। এক সঙ্গে সব ফর্ম্যাটের ক্রিকেটেই শীর্ষে জায়গা করে নিল ভারত। বুধবার টেস্ট ক্রিকেটে এক নম্বর জায়গাটা দখল করার সঙ্গেই এই কৃতিত্ব অর্জন করলেন রোহিত শর্মারা। সদ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট জিতে নিয়েছে ভারত। সামনেই দ্বিতীয় টেস্ট খেলতে নামবে দিল্লির মাঠে। তার আগে এই অস্ট্রেলিয়াকে পিছনে ফেলেই টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান দখ‌ল করে নিল রোহিত শর্মার ভারত।

দেশের পাশাপাশি ভারতের ক্রিকেটাররাও নিজেদের জায়গা দখল করলেন টেস্ট ক্রিকেটে। ভারতীয় অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে আট উইকেট নিয়ে বোলিং রাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে উঠে এলেন। বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাডেজা ব্যাটে বলে নিজেকে প্রমান করে ১৬তম স্থানে পৌঁছলেন। গত পাঁচ মাস চোটের জন্য মাঠের বাইরে ছিলেন তিনি। ফিরেই প্রথম টেস্টে ম্যাচের সেরাও হয়েছেন তিনি। অশ্বিন ও জাডেজা মিলে প্রথম টেস্টে তুলে নেন ১৫ উইকেট। শীর্ষে প্যাট কামিন্স।

এছাড়া পাঁচ নম্বরে রয়েছেন জসপ্রিত বুমরা। তিনিওগত সেপ্টেম্বর থেকে ছিলেন খেলার বাইরে। এদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকিয়ে দু’ধাপ উঠে আট নম্বরে জায়গা করে নিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। গাড়ি দুর্ঘটনায় বাইরে থাকলেও সেরা দশে থেকে গেলেন ঋষভ পন্থ। তাঁর র‍্যাঙ্কিং সাত। এছাড়া ভারতীয় অলরাউন্ডার অক্ষর প্যাটেল ছ’ধাপ উঠে অলরাউন্ডারের তালিকায় জায়গা করে নিলেন সাত নম্বরে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle