নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল ঘোষণা, অধিনায়ক অজিঙ্ক রাহানে

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল

জাস্ট দুনিয়া ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল পরিচালনার দায়িত্ব পড়ল অজিঙ্ক রাহানের উপর। শুক্রবার দুই ম্যাচের টেস্ট সিরিজের দল ঘোষণা করে দিন বিসিসিআই। আগেই রোহিত শর্মাকে অধিনায়ক করে টি২০ দল ঘোষণা হয়েছে। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে টি২০-তে। এবার টেস্টে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মাকে। রোহিতের পাশাপাশি প্রথম টেস্টে দলে পাওয়া যাবে না বিরাট কোহলিকে। তিনি দ্বিতীয় টেস্টে ফিরবেন দলে। দ্বিতীয় টেস্টে ভারতীয় দলের অধিনায়কত্ব অবশ্য ফিরবে বিরাটেরই হাতে। সহ-অধিনায়ক বেছে নেওয়া হয়েছে চেতেশ্বর পূজারাকে।

বিসিসিআই তাদের বার্তায় বলেছে, ‘‘বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দেবেন এবং দলকে নেতৃত্ব দেবেন।’’ বিশ্রাম দেওয়া হয়েছে মহম্মদ শামি, শার্দূল ঠাকুর ও জসপ্রিত বুমরাকেও। প্রথম টেস্ট কানপুরের গ্রীনপার্কে ২৫-২৯ নভেম্বর। দ্বিতীয় টেস্ট শুরু ৩ ডিসেম্বর থেকে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। সেখানেই আবার অধিনায়ক বিরাট কোহলিকে দেখা যাবে।

ভারতীয় টেস্ট দল: অজিঙ্ক রাহানে (অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগরওয়াল, শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, ঋদ্ধিমান সাহা (উইকেট কিপার), কেএস ভরত (উইকেট কিপার), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)