দলে রোহিত শর্মা, প্রথম টেস্টের পর দেশে ফিরছেন বিরাট কোহলি

রোহিত শর্মার চোট

জাস্ট দুনিয়া ডেস্ক: দলে রোহিত শর্মা, যাচ্ছেন অস্ট্রেলিয়া সফরে। এই মুহূর্তে সংযুক্ত আরব আমিরশাহীতে চলছে আইপিএল ২০২০। ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে রোহিতের মুম্বই ইন্ডিয়ান্স। মঙ্গলবার ২০২০ আইপিএল-এর ভাগ্য নির্ধারণ ম্যাচ। সামনে দিল্লি ক্যাপিটালস। কিন্তু মাঝে চোট পেয়ে কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি। যদিও তাতে তাঁর দলের ফাইনালে যাওয়া আটকায়নি। সুস্থ হয়েই গুরুত্বপূর্ণ সময়ে তিনি দলে ফিরেছিলেন।

তিনি যখন চোটের জন্য খেলার বাইরে ছিলেন তখনই অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করে বিসিসিআই। সেই দলে  রোহিত শর্মা ছিলেন না। যদিও ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য তিনি। তাঁর না থাকা দলের জন্য বড় ধাক্কা ছিল তাও আবার অস্ট্রেলিয়ার মাটিতে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে।

চার ম্যাচ হ্যামস্ট্রিং চোটের জন্য বাইরে থাকার পর তিনি পর পর দুই ম্যাচ খেলে প্রমান করে দিয়েছেন, তিনি সম্পূর্ণ সুস্থ। আর তার পরই তাঁকে অস্ট্রেলিয়া সফরের দলে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই-এর নির্বাচক কমিটি। রোহিত ফিরলেও এই সিরিজে একটি টেস্টের বেশি বিরাট কোহলিকে দেখা যাবে না ভারতীয় দলের সঙ্গে।

বিরাটের স্ত্রী অনুষ্কা শর্মা সন্তান সম্ভবা। আর সে কারণেই তিনি ছুটি চেয়েছিলেন বোর্ডের কাছে। সে ছুটি মঞ্জুর করেছে বোর্ড। যে কারণে প্রথম টেস্টের পর দেশে ফিরে আসছেন ভারত অধিনায়ক তা নিশ্চিত হয়ে গিয়েছে।

রোহিতের দলে ফেরা, বিরাটের এক টেস্টের বেশি না খেলতে পারার পাশাপাশি অস্ট্রেলিয়া সফরের দলে বেশ কিছু রদবদল হয়েছে। সঞ্জু স্যামসনকে প্রথমে টি২০ দলে রাখা হলেও পরে নিয়ে আসা হয়েছে একদিনের দলে। এ ছাড়া টি২০ দলে খেলার কথা থাকলেও চোটের জন্য খেলতে পারছেন না বরুণ চক্রবর্তী। তাঁর জায়গায় দলে জায়গা করে নিয়েছেন নটরাজন।

রোহিত শর্মার আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স টুইট করে রোহিতের ভারতীয় দলে ফেরার খবর জানিয়েছে। তারা টুইটে লিখেছে, ‘‘হিটম্যান ইস ব্যাক! এই বছরের শেষে অস্ট্রেলিয়ায় বর্ডার-গাভাস্কার ট্রফির টেস্ট দলে ফিরছে রোহিত শর্মা।’’

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)