ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ১-১ ড্র, শেষ ম্যাচে হারতে হল ৯ উইকেটে

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ১-১ছবি: বিসিসিআই টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ ১-১ ড্র। তৃতীয় এবং শেষ টি২০ ম্যাচে বেঙ্গালুরুতে ভারতকে ন’উইকেটে হারিয়ে সিরিজ ১-১-এ শেষ করল দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ সহজেই জিতে নিয়েছিল ভারত। তৃতীয় ম্যাচে ভারতের ব্যাটিং কোনও ভরসাই দিতে পারেনি। ১৩৪-৯-এ শেষ হয়ে যায় ভারত। জবাবে নেমে কুইন্টন ডে কক ৫২ বলে ৭৯ রান করেন। এবং সহজেই ম্যাচ জিতে নেন।কাগিসো রাবাডা এবং বিউরান হেনরিকস মিলে পাঁচ উইকেট নেন। ভারতের হয়ে শিখর ধাওয়ান ২৫ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন।

তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচ ধর্মশালায় বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ মোহালিতে দাপটের সঙ্গে জিতে নিয়েছিল ভারত। সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন বিরাট কোহলি। কিন্তু তৃতীয় ম্যাচে বেঙ্গালুরুতে ব্যাট হ্যাতে ব্যর্থ গোটা টিম ইন্ডিয়া। যার ফলে দক্ষিণ আফ্রিকার কাছে ন’উইকেটে হেরে সিরিজ ১-১ ড্রতেই থামতে হল। টস জিতে রবিবার চিন্নাস্বামীতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন বিরাট কোহলি।  আর প্রশ্ন উঠছে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েও।

প্রথমে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ৯, বিরাট কোহলি ৯, ঋষভ পন্থ ১৯, শ্রেয়াস আয়ার ৫, হার্দিক পাণ্ড্যে ১৪, ক্রুনাল পাণ্ড্যে ৪, রবীন্দ্র জাডেজ ১৯, ওয়াশিংটন সুন্দর ৪ রান করে ফিরে যান। জবাবে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে এক উইকেট হারিয়ে ১৪০ রান তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। ৫২ বলে অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেন অধিনায়ক কুইন্ট ডে কক।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)