ICC ODI Ranking: ইংল্যান্ডকে হারিয়ে তিন নম্বরে ভারত

ICC ODI Ranking

জাস্ট দুনিয়া ডেস্ক: ICC ODI Ranking-এ তিন নম্বর জায়গা ধরে রাখল ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখতে হয় ভারতকে। সিরিজ ১-১ হয়ে যাওয়ার পর তৃতীয় ও শেষ ম্যাচ ছিল কার্যত ফাইনাল। সেখানে জিতে র‍্যাঙ্কিং ধরে রাখল ভারতীয় ক্রিকেট দল। রবিবার ঋষভ পন্থ ও হার্দিক পাণ্ড্যের দাপটে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতে নেওয়ারই ফল পাওয়া গেল।

১২৮ পয়েন্ট নিয়ে এক নম্বর স্থান ধরে রেখেছে নিউজিল্যান্ড। দ্বিতীয় স্থানে ইংল্যান্ডের পয়েন্ট ১২১। ১০৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ভারত। চারে পাকিস্তানের পয়েন্ট ১০৬। তবে আগামী দিনে বদলে যেতে পারে এই র‍্যাঙ্কিং। কারণ দক্ষিণ আফ্রিকা ষষ্ঠ স্থানে রয়েছে ঠিকই কিন্তু পাকিস্তানের থেকে মাত্র সাত পয়েন্ট পিছনে। কিন্তু আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ যদি জিতে নিতে পারে তাহলে তারা উঠে আসবে চতুর্থ স্থানে।

ভারতও উঠতে পারে যদি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে সেরাটা দিতে পারে। এই সপ্তাহেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। পাকিস্তান পরবর্তী ওডিআই খেলবে আগামী মাসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। সেখানে ৫ দিনের মধ্যে তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলার কথা দুই দলের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle