World Cricket Tour: ভারত-অস্ট্রেলিয়া দু’বার টেস্টে মুখোমুখি

World Cricket Tour

জাস্ট দুনিয়া ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বুধবার পুরুষদের ২০২৩-২৭ ভবিষ্যৎ ট্যুরের (এফটিপি) সময়সূচী ঘোষণা করল (World Cricket Tour)। ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়া পাঁচ টেস্টের সিরিজ আয়োজন করবে প্রথমে এবং তারপরে ভারতে দুই দেশের মধ্যে আর একটি পাঁচ টেস্টের সিরিজ হবে। ১৯৯২ সালের পর এই প্রথম দুই দল পাঁচ ম্যাচের সিরিজ খেলবে। সম্প্রতি ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে চারটি টেস্ট সিরিজ হয়েছে। অ্যাশেজ এবং ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ হবে এই ফরম্যাটে অন্য পাঁচ ম্যাচের ব্যাপার।

এই সূচিতে ইংল্যান্ড সবচেয়ে বেশি টেস্ট খেলবে। টেস্টের সংখ্যা ২২। অস্ট্রেলিয়া এই সময়ের মধ্যে ২১টি টেস্ট খেলবে আর ভারত খেলবে ২০টি। ভারতে ২০২৩ বিশ্বকাপের সঙ্গে পাঁচটি আইসিসি ইভেন্টে অংশ নেবে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে, যেখানে ২০২৫-এ বর্তমান চ্যাম্পিয়ন পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে।

ভারত এবং শ্রীলঙ্কা যৌথভাবে ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হবে, যেখানে ২০২৭ বিশ্বকাপ দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে এবং নামিবিয়া জুড়ে অনুষ্ঠিত হবে। ২০২৩-২৭ বিশ্ব ক্রিকেটের সূচিতে মোট ৭৭৭টি আন্তর্জাতিক ম্যাচ হবে। ৭৩টি টেস্ট, ২৯১টি ওয়ানডে এবং ৩২৩টি টি-টোয়েন্টি হবে। চলতি সূচিতে মোট ৬৯৪টি ম্যাচ নির্ধারিত রয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle