IND-W vs ENG-W: মন্ধনার ব্যাটে সিরিজে সমতা ফেরাল ভারত

IND-W vs ENG-W

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল (IND-W vs ENG-W)। ম্যাচ শেষ ভারতের ক্যাপ্টেন হরমনপ্রিত কৌর অভিযোগ করেছিলেন, তাঁদের অনুপযুক্ত মাঠে খেলতে বাধ্য করা হয়েছে। জানা গিয়েছিল, সেদিন প্রবল বৃষ্টির জন্য ম্যাচ দেড়িতে শুরু হয়েছিল এমনিতেই। কিন্তু যখন ম্যাচ শুরুর সিদ্ধান্ত নেওয়া হয় তখনও আউট ফিল্ড ভেজা ছিল। ভারত খেলতে না চাইলেও  ইংল্যান্ড খেলতে চাওয়ায় ম্যাচ করা হয়। তিনি জানিয়েছিলেন, চোট-আঘাতের ঝুঁকি নিয়েই দলের মেয়েরা তাঁদের সেরাটা দিয়েছে। তবে জবাবটা দেওয়া দরকার ছিল। সেটাই মাঠে নেমে করে দেখালেন স্মৃতিরা। ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফেরাল ভারত।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ডের মেয়েরা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে ইংল্যান্ড। দলের টপ অর্ডার থেকে মিডল অর্ডার কেউই ব্যাট হাতে ভরসা দিতে পারেননি। কারও ব্যাট থেকে আসেনি বড় রান। সাত নম্বরে নেমে ফ্রেয়া ক্রেম্স অপরাজিত ৫১ রানের ইনিংস খেলেন। যদিও সেটা যে যথেষ্ট ছিল না জয়ের জন্য তা খুব ভাল করেই বুঝতে পেরেছিল ইংল্যান্ড।

এছাড়া বাকিদের রানের খতিয়ান খানিকটা এরকম— সোফি ডাঙ্কলে ৫, ড্যানি ওয়াট ৬, অ্যালিস ক্যাপসি ৪, ব্রায়োনি স্মিথ ১৬, অ্যামি জোনস ১৭ ও মাইয়া বুখার ৩৪ রান করে আউট হন। ভারতের হয়ে বল হাতে সফল স্নেহা রানা। তিন উইকেট তুলে নেন তিনিই। একটি রান আউট। আর বাকি দু’টি উইকেট আসে রেনুকা সিং ও দীপ্তি শর্মার ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে ভারতের লক্ষ্য একটাই ছিল, যেভাবেই হোক এই ম্যাচ জিততেই হবে। যে পিচে ইংল্যান্ড দাঁড়াতে পারল না সেখানেই বাজি মাত করে গেলেন ভারতের দুই ওপেনার। স্মৃতির সঙ্গে ওপেন করতে নেমে শাফালি ভর্মা ভিতটা তৈরি করে দিয়ে গিয়েছিলেন। ২০ রানে আউট হন তিনি। দয়ালান হেমলতা ৯ রান করে আউট হওয়ার পর স্মৃতির সঙ্গে ভারতীয় ব্যাটিংকে জয়ের লক্ষ্যে নিয়ে যান হরমনপ্রিত কৌর। ৭৯ রান করে অপরাজিত থাকেন স্মৃতি, হরমনপ্রিত অপরাজিত ২৯ রান করেন। ১৬.৪ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলে নেয় ভারত।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle