IND vs SA 3rd T20: ভারত জয়ে ফেরায় বেঁচে থাকল সিরিজ

IND vs SA 3rd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: এই ম্যাচ ভারতের কাছে ছিল মাস্ট উইন। সিরিজকে জিইয়ে রাখার জন্যও ছিল জরুরী। ৫ ম্যাচের সিরিজে পর পর দু’ম্যাচ হারের পর তৃতীয় ম্যাচে জয়ে ফিরে সব দিকই বজায় রাখল ঋষভ পন্থের ভারত (IND vs SA 3rd T20)। যার ফলে জমে গেল সিরিজ। এবার সিরিজ জিততে হলে ভারতকে বাকি দুটো ম্যাচ জিততেই হবে। দক্ষিণ আফ্রিকাকে সিরিজ জিততে হলে জিততে হবে একটিই ম্যাচ। তাই অনেক বেশি কঠিন ভারতের লড়াই। সেই পথে একধাপ এগোল টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ১৭৯ রান তোলে ভারত। যে লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় দক্ষিণ আফ্রিকা। ৪৮ রানে হারের মুখ দেখতে হয় তাদের।

মঙ্গলবার টস জিতে প্রথমে ফিল্ডিং- এর সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ওপেন করতে নামে রূতুরাজ গায়কোয়াড় ও ঈশান কিষান। শুরুটা ভালই করে দিয়েছিলএন দুই ওপেনার। দু’জনেরই ব্যাট থেকে আসে হাফ সেঞ্চুরি। যার ফেল পোক্ত ভিতের উপর দাঁড়িয়েই পরবর্তী ব্যাটসম্যানরা তাঁদের কাজ করে যান। রূতুরাজের ৫৭ ও ঈশানের ৫৪ রানকে আর কেই ছাঁপিয়ে যেতে পারেননি।

প্রথম ডাউনে নেমে ব্যর্থ শ্রেয়াস আয়ার। মাত্র ১৪ রানই যোগ করতে পারেন তিনি। অধিনায়ক ঋষভ পান্থের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। দুই ওপেনারের ব্যাটিংয়ের মঞ্চে কিছু হাল ধরেন পাঁচ নম্বরে নামা হার্দিক পাণ্ড্যে। বাকি কাজটা তিনিই করে দিন। ৪টি বাউন্ডারির সাহায্যে ২১ বলে ৩১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। দীনেশ কার্তিক আউট হন ৬ রানে। দক্ষিণ আফ্রিকার হয়ে ২ উইকেট নেন ডোয়েন প্রিটোরিয়াস। একটি করে উইকেট নেন কাগিসো রাবাডা, তাবরেজ শামসি ও কেশব মহারাজ।

১৮০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে আত্মবিশ্বাসী দক্ষিণ আফ্রিকা। প্রথম দুই ম্যাচে হোম টিমকে হারিয়ে সিরিজে কিছুটা এগিয়েই রয়েছে তারা। তবে এদিন শুরু থেকেই নড়বড়ে ছিল প্রোটিয়াদের ব্যাটিং। দুই ওপেনার তেম্বা বাভুমা ৮ ও রেজা হেনরিকস ২৩ রানে ফিরে যাওয়ার পর প্রেটোরিয়াস, হেনরিকসরা হাল ধরার চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। ডোয়েন প্রেটোরিয়াস ২০, ভ্যান দার দুসেন ১, হেনরিকস ক্লাসেন ২৯, ডেভিড মিলার ৩, কাগিসো রাবাজা ৯, কেশব মহারাজ ১১, এনরিচ নর্তজে ০, তাবারেজ শামসি ০ রানে আউট হন।

২২ রানে অপরাজিত থাকেন ওয়েন পারনেল। ১৯.১ ওভারে ১৩২ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ভারতের হয়েবল হাতে দারুণ সফল হর্ষল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। হর্ষলের ঝুলিতে আসে ৪ উইকেট। চাহালের সংগ্রহ ৩। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও অক্ষর প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle