IND vs SA 2nd T20 ম্যাচেও হার ভারতের, পিছিয়ে পড়ল সিরিজে

IND vs SA 2nd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: IND vs SA 2nd T20 ম্যাচেও যে এভাবে ঘরের মাঠে মুখ থুবড়ে পড়তে ভারতকে তা কে ভেবেছিল। কিন্তু ঋষভ পন্থের অধিনায়কত্বে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ পিছিয়ে পড়ল ভারত। প্রথম টি২০-তে হতাশ করেছিল দলের বোলাররা। দ্বিতীয় টি২০ যেন ব্যাটে-বলে দু’য়েই অসহায় আত্মসমর্পন করল। যে পিচে দক্ষিণ আফ্রিকার ৫ নম্বর ব্যাটসম্যান নেমে ৮১ রানের ইনিংস খেলতে পারেন সেখানে ভারতের কোনও ব্যাটসম্যানই ৪০ রানের গণ্ডি পেড়তে পারলেন না। ১০ বল বাকি থাকতেই ৪ উইকেটে ম্যাচ জিতে নিল দক্ষিণ আফ্রিকা।

এদিন কটকে টস জিতে প্রথমে ভারতকেই ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে ওপেন করতে নেমেছিলেন রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিষান। মাত্র ১ রান করেই প্যাভেলিয়নে ফিরে যান রুতুরাজ। এর পর শ্রেয়াস আইয়ারের সঙ্গে দলের রানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন আর এক ওপেনার ইশান। তাঁদের পার্টনারশিপও ৫০ রানের গণ্ডি পেড়তে পারেনি। ইশান ৩৪ ও শ্রেয়াস ৪০ রানে আউট হয়ে যান।

এর পর ঋষভ পন্থ ৫ ও হার্দিক পাণ্ড্যে ৯ রান করে আউট হয়ে যান। যেখানে এই দু’জনের উপরই ছিল যাবতীয় ভরসা।  সেখানে হতাশ করলেন দু’জনেই। সঙ্গে যোগ দেন অক্ষর প্যাটেল। তাঁর সংগ্রহ ১০। এর পর কিছুটা লড়াই দেন দীনেশ কার্তিক। ২১ বলে অপরাজিকত ৩০ রানের ইনিংস খেলেন তিনি। ১২ রানে অপরাজিত থাকেন হর্ষল প্যাটেল। ২০ ওভারে ভারতের ইনিংস শেষ হয় ১৪৮-৬-এ। দক্ষিণ আফ্রিকার হয়ে জোড়া উইকেট নেন এনরিচ নর্তজে। একটি করে উইকেট নেন কাগিসো রাবাডা, ওয়েন পার্নেল, দোয়েন প্রেটোরিয়াস ও কেশব মহারাজ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দক্ষিণ আফ্রিকারও খুব একটা ভাল হয়নি। কিন্তু লক্ষ্য ছিল কম তাই পরে লড়াই শুরু করেও জয় তুলে নেওয়া সম্ভব হয়েছে। ওপেনার তেম্বা বাভুমা ৩৫ রানের ইনিংস খেললেও আর এক ওপেনার রেজা হেনরিকস মাত্র ৪ রান করেই আউট হয়ে যান। এর পের দুই ব্যাটসম্যানের অবদান ডোয়েন প্রেটোরিয়াস ৪ ও রসি ভ্যান দার দুসেন ১। সেখান থেকেই প্রোটিয়াদের ব্যাটিংয়ের হাল ধরেন এনরিচ ক্লাসেন। ৪৬ বলে সাতটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮১ রানের ইনিংস খেলেন। ২০ রানে অপরাজিত থাকেন ডেভিড মিলার।  ভারতের হয়ে ৪ উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট যুজবেন্দ্র চাহাল ও হর্ষল প্যাটেলের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle