IND vs SA 2nd ODI: জিতে সমতায় ফিরল ভারত

IND vs SA 2nd ODI

জাস্ট দুনিয়া ডেস্ক: দ্বিতীয় একদিনের ম্যাচ (IND vs SA 2nd ODI) জিতে সিরিজে সমতায় ফিরল ভারত। দক্ষিণ আফ্রিকাকে হারাল ৭ উইকেটে। সিরিজের ফল এখন নির্ভর করছে শেষ ম্যাচের উপর। রবিবার রাঁচিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ২৭৮ রান তোলে প্রোটিয়ারা। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে ঈশান কিষান আর শ্রেয়াস আয়ারের দুরন্ত ব্যাটিংয়ে ২৫ বল বাকি থাকতেই মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। বাউন্ডারি হাঁকিয়ে ভারতকে জয় এনে দেন শ্রেয়াস।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটা ভাল হয়নি। দুই ওপেনার কুইন্টন ডে কক ৫ ও জানেমন মালান ২৫ রান করে ফিরে যা‌ন প্যাভেলিয়নে। এর পর দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের হাল ধরেন তৃতীয় ও চতুর্থ স্থানে নামা রেজা হেনরিকস ও আইদেন মারক্রাম। রেজার ব্যাট থেকে আসে ৭৪ রান। আইদেন করেন ৭৯। তাতেই গতি পায় দক্ষিণ আফ্রিকার রান গতি পায়। এর পর এনরিচ ক্লাসেন ৩০, ডেভিড মিলার অপরাজিত ৩৫, ওয়েন পার্নে‌ল  ১৬, কেশভ মহারাজ ৫ রান করে আউট হন।

ভারতের হয়ে তিন উইকেট নেন মহম্মদ সিরাজ। একটি করে উইকেট নেন ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, কুলদীপ যাদব ও শার্দূল ঠাকুর। জবাবে ব্যাট করতে নেমে ভারতেরও শুরুটা ভাল হয়নি।দক্ষিণ আফ্রিকার মতই তৃতীয় ও চতুর্থ ব্যাটসম্যান দলের ব্যাটিংয়ের হাল ধরেন। তবে তাঁরা ছাঁপিয়ে যান প্রতিপক্ষকে।  ভারতের দুই ওপেনার শিখর ধাওয়ান ১৩ ও শুবমান গিল ২৮ রান করে আউট হয়ে যান।

এর পর তিন নম্বরে ব্যাট করতে নামেন ঈশান কিষান ও চার নম্বরে শ্রেয়াস আয়ার। দু’জনে ঝোড়ো ব্যাটিং করতে শুরু করেন যাঁদের রোখা সম্ভব হয়নি দক্ষিণ আফ্রিকা বোলারদের পক্ষে। অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন ঈশান। ৮৪ বলপে চারটি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৯৩ রান করেন তিনি। ১১১ বলে ১১৩ রান করে অপরাজিত থাকেন শ্রেয়াস আয়ার। তাঁর এই ইনিংসে ছিল ১৫টি বাউন্ডারি। ৩০ রান করে অপরাজিত থাকেন সঞ্জু স্যামসন। ৪৫.৫ ওভারে ভারত থামে ২৮২-৩-এ। ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়াস।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle