IND vs SA 1st T20: জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

IND vs SA 1st T20ম্যাচের সেরা হয়েছেন অর্শদীপ সিং

জাস্ট দুনিয়া ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতে শুরু করতে না পারলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় জয় দিয়েই সিরিজ শুরু করল ভারতীয় ক্রিকেট দল। বুধবার প্রোটিয়াদের বিরুদ্ধে টি২০ ম্যাচ খেলতে নেমেছিল ভারত (IND vs SA 1st T20)। যেখানে ২০ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় হোম টিম। এদিন ব্যাটে-বলে ভারতের সাফল্য টি২০ বিশ্বকাপের আগে কিছুটা হলেও আশ্বস্ত করবে টিম ম্যানেজমেন্টকে। এদিন তিরুঅনন্তপুরমে টস জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠান রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে মাত্র ১০৬ রানই তুলতে সক্ষম হয় তারা। জবাবে ব্যাট করতে নেমে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে প্রায় প্রতি ওভারেই উইকেট হারিয়ে প্যাভেলিয়নে ফিরতে দেখা যায় দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের। দুই ওপেআর কুইন্টন ডে কক ১, তেম্বা বাভূমা ০ ও রিলে রোসো ০ রানে প্যাভেলিয়নে ফিরে যাওয়ার পর কিছুটা রান তোলার চেষ্টা করেন আইদেন মারক্রাম। তবে তিনিও বড় রান করতে ব্যর্থ হন। মাত্র ২৫ রানেই ফিরতে হয় প্যাভেলিয়নে। এর পর ডেভিড মিলার ও ত্রিস্তান স্টাবস কোনও রান না করেই ফেরেন।

মাত্র নয় রানে পাঁচ উইকেট চলে যায় দক্ষিণ আফ্রিকার। ষষ্ঠ উইকেট পড়ে ৪২ রানে। সাত ও আট নম্বরে নেমে ওয়েন পারনেল ও কেশব মহারাজ দলের রানকে ১০০ গণ্ডি পার করতে সাহায্য করেন। পারনেল ২৪ ও কেশব ৪১ রান করে আউট হন। কাগিসো রাবাডা ৭ ও এনরিচ নর্তজে ২ রান করে অপরাজিত থাকেন। ২০ ওভারে ১০৬-৮-এ থামে দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে তিন উইকেট নেন অর্শদীপ সিং। দু’টি করে উইকেট নেন দীপক চাহার ও হর্ষল প্যাটেল। এক উইকেট নেন অক্ষর প্যাটেল।

১০৭ রানের লক্ষ্যে নেমে মাত্র দুই উইকেট হারিয়েই ১১০ রান তুলে নেয় ভারত। রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যর্থতার মঞ্চেই সাফল্য এনে দেন লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব। রোহিত রানের খাতাই খুলতে পারেননি। বিরাট আউট হন তিন রান করে। ওপেন করতে নেমে সূর্যকুমারকে সঙ্গে করে জয়ের রান তুলে নেন লোকেশ রাহুল। দু’জনেই অপরাজিত থাকেন। ৫৬ বলে ৫১ রানের ইনিংস খেলেন লোকেশ এবং ৩৩ বলে ঝোড়ো ৫০ রান করেন সূর্যকুমার। ১৬.৪ ওভারে ভারত তোলে ১১০-২। দক্ষিণ আফ্রিকার হয়ে একটি করে উইকেট নেন কাগিসো রাবাডা ও ওয়েন পারনেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle