IND vs AUS 3rd T20: সিরিজ জয়ের সঙ্গে রেকর্ড রোহিতদের

IND vs AUS 3rd T20

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম ম্যাচ ঘরের মাঠে হেরে শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল। কিন্তু পর পর দু’ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে নিলেন রোহিত শর্মারা। আর তাঁর সঙ্গেই পাকিস্তানের গড়া বিপুল রেকর্ডও ভেঙে দিল ভারত। ভারতের জন্য রবিবরের রাত মনে রাখার মতো হয়ে থাকল। রবিবার অস্ট্রেলিয়াকে ছয় উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ (IND vs AUS 3rd T20) ২-১-এ জিতে নিল ভারত। ব্যাটে নিজেদের সেরাটা দিলেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। এর সঙ্গে হায়দরাবাদে তৈরি হল এক অনবদ্য রেকর্ড। এক ক্যালেন্ডার ইয়ারে সব থেকে বেশি টি২০ ম্যাচ জেতার রেকর্ড তৈরি করল ভারত। এই রেকর্ড ২০২১-এ ছিল পাকিস্তানের দখলে ২০টি ম্যাচ জিতে। ভারত ২০২২-এ ২২টি ম্যাচ জিতে তা ছিনিয়ে নিল।

হায়দরাবাদে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল ভারত। অস্ট্রেলিয়ার এক ওপেনার খেলা চালিয়ে গেলেও উল্টোদিকে পর পর উইকেটের পতনে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ৭, স্টিভ স্মিথ ৯, গ্লেন ম্যাক্সওয়েল ৬ রান করে আউট হন। এর পর  ওপেনার ক্যামেরন গ্রিনের সঙ্গে অস্ট্রেলিয়ার ইনিংসকে এগিয়ে নিয়ে যান জোস ইঙ্গলিস। কিন্তু মাত্র ২৪ রান করে আউট হন তিনি।

এর পর টিম দাভিদের দুরন্ত ব্যাটিংয়ে কিছুটা রানের গতি বাড়ে। ২১ বলে ক্যামরন গ্রিনের ৫২ ও ২৭ বলে টিম দাভিদের ৫৪ রানের সৌজন্যে বড় রানের লক্ষ্যমাত্রা রাখতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। ২৮ রানে অপরাজিত থাকেন ড্যানিয়েল স্যামস। অস্ট্রেলিয়া থামে নিধা:রিত ওভারে ১৮৬-৭-এ। ভারতের হয়ে তিন উইকেট নেন অক্ষর প্যাটেল। একটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও হর্ষল প্যাটেল।

জবাবে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে চার উইকেট হারিয়ে ১৮৭ রান তুলে নেয় ভারত। যদিও ভারতের দুই ওপেনার এদিন হতাশ করলেন। লোকেশ রাহুল ১ ও রোহিত শর্মা ১৭ রান করে ফিরে গেলেন প্যাভেলিয়নে। কিন্তু সেখান থেকেই নিজেদের সেরা খেলাটা তুলে আনলেন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। ৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেললেন বিরাট। সূর্যকুমারের সংগ্রহ ৩৬ বলে ৬৯। ২৫ রান করে অপরাজিত থাকলেন হার্দিক পাণ্ড্যে। অস্ট্রেলিয়ার হয়ে দু’উইকেট নিলেন ড্যানিয়েল স্যামস। একটি করে উইকেট জোস হেজেলউড ও প্যাট কামিন্সের। ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার যাদব। টুর্নামেন্টের সেরা হয়েছেন অক্ষর প্যাটেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle