IND vs AUS 1st T20:  হার দিয়ে শুরু রোহিতদের

IND vs AUS 1st T20

জাস্ট দুনিয়া ডেস্ক: ঘরের মাঠে টি২০ সিরিজের শুরুটাই ভারত করল হার দিয়ে (IND vs AUS 1st T20)। মঙ্গলবার মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত। টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ভারত থামে ২০৮-৬-এ। জবাবে ব্যাট করতে নেমে চার বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। জয় দিয়ে শুরু করায় টি২০ বিশ্বকাপের আগে অত্মবিশ্বাসটাও অনেকটাই বাড়িয়ে নিল তারা। বিশ্বকাপ হবে তাঁদের দেশে, সে কারণে আত্মবিশ্বাসটা আরও কয়েকধাপ এগিয়ে থাকছে। সেদিক থেকে দেখতে গেলে সম্প্রতি খুব ভাল জায়গায় নেই ভারতীয় ক্রিকেট দল।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যান রোহিত শর্মা। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন তিনি। কিন্তু মাত্র ৯ বল খেলে ১১ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে ব্যর্থ বিরাট কোহলিও। মাত্র ২ রান আসে তাঁর ব্যাট থেকে।  উল্টোদিকে তখন একাই লড়াই করে চলেছেন লোকেশ। চার নম্বরে নেমে তাঁকে সঙ্গ দিতে শুরু করেন সূর্যকুমার যাদব। লোকেশ রাহুল যখন আউট হন তখন ভারতের রান ১০০-র গণ্ডি পেরিয়ে গিয়ে শক্ত ভিত তৈরি করে নিয়েছে।

লোকেশের ৫৫ ও সূর্যকুমারের ৪৬ রানের দুরন্ত ইনিংসে মিডল অর্ডারে নেমে শেষ পর্যন্ত টেনে নিয়ে যান হার্দিক পাণ্ড্যে। ৩০ বলে অপরাজিত ৭১ রানের তাঁর দুরন্ত ইনিংসের সৌজন্যে ভারতের রান ২০০-র গণ্ডি পেরিয়ে যায়। টি২০ ক্রিকেটে ২০৮ রান নেহাৎই কম নয়। তবে ব্যাটসম্যানদের পারফর্মেন্স ধরে রাখতে পারলেন না বোলাররা। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি উইকেট নিলেন নাথান এলিস, দুই উইকেট জোস হেজেলউডের ও একটি উইকেট এল ক্যামেরন গ্রিনের ঝুলিতে।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপায় অস্ট্রেলিয়া। অ্যারন ফিঞ্চ ২২ রান করে আউট হয়ে গেলে আর এক ওপেনার ক্যামেরন গ্রিন ও তিন নম্বরে নামা স্টিভ স্মিথ দলের ব্যাটিং গড়কে এগিয়ে নিয়ে যান। ৩০ বলে ৬১ রান করে আউট হন ক্যামেরন। ৩৫ রান করেন স্মিথ। জয়ের রাস্তাটা সেখান থেকেই তৈরি হয়ে গিয়েছিল। বাকি কাজ করে দেন ম্যাথু ওয়েড। ২১ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন তিনি।১৯.২ ওভারে ২১১-৬-এ শেষ করে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে তিন উইকেট নেন অক্ষর প্যাটেল। দুই উইকেট নেন উমেশ যাদব। এক উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। ম্যাচের সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle