IND-BNG Series-এর সূচি ঘোষণা করে দিল বিসিবি

IND-BNG Series

জাস্ট দুনিয়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই বছরের শেষের দিকে ভারতের বাংলাদেশ সফরের সূচী ঘোষণা করল (IND-BNG Series)। যার মধ্যে তিনটি একদিনের আন্তর্জাতিক এবং আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের দু’টি টেস্ট ম্যাচ অন্তর্ভুক্ত রয়েছে। ২০১৫-র পর এটিই হবে ভারতীয় দলের প্রথম বাংলাদেশ সফর। ঢাকার মীরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে  ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু হবে ভারতের। প্রথম টেস্ট ম্যাচটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং দ্বিতীয় টেস্টের জন্য ঢাকায় ফিরবে দুই দল।

বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, যে এটি উপমহাদেশের ক্রিকেট প্রতিদ্বন্দ্বীদের সবচেয়ে প্রত্যাশিত দ্বৈরথ। তিনি বলেন, “সাম্প্রতিক ইতিহাসে বাংলাদেশ-ভারত ম্যাচ আমাদের কিছু অসাধারণ প্রতিযোগিতা দিয়েছে এবং উভয় দেশের ভক্তরা আর একটি স্মরণীয় সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সূচি নিশ্চিত করতে বিসিবির সঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য আমি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে ধন্যবাদ জানাই। আমরা ভারতীয় দলকে বাংলাদেশে স্বাগত জানাতে মুখিয়ে রয়েছি।’’

বিসিসিআই সচিব জয় শাহ বলেন, “আমি ভারত-বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আমার শুভেচ্ছা জানাই। ভারত-বাংলাদেশ প্রতিযোগিতা সমর্থকদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করে, ধন্যবাদ দুই দলের বিপুল ভক্ত ও অনুরাগীদের। আমরা জানি বাংলাদেশের সমর্থকরা কতটা আবেগপ্রবণ এবং আমি নিশ্চিত যে তারা সাদা বল এবং লাল বলের ক্রিকেট উভয় ক্ষেত্রেই অসাধারণ কিছু মুহূর্ত উপহার পাবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ পয়েন্ট দরকার, দু’টি টেস্ট ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ এবং উভয় দলই জয়ের জন্য ঝাপাবে।”

খেলার সূচি:  ১ ডিসেম্বর ২০২২ বাংলাদেশে পৌঁছচ্ছে ভারতীয় ক্রিকেট দল। ৪, ৭ ও১০ ডিসেম্বর মীরপুরে তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত ও বাংলাদেশ। ১৪ থেকে ১৮ প্রথম টেস্ট ম্যাচটি খেলা হবে চট্টগ্রামে। এর পর দ্বিতীয় টেস্ট ম্যাচটি দুই দেশ খেলবে মীরপুরে ২২ থেকে ২৬ ডিসেম্বর। এর ২৭ ডিসেম্বর দেশে ফিরবে ভারতীয় ক্রিকেট দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle