Sachin’s T20 Team: অধিনায়ক বাছলেন হার্দিককেই

Sachin’s T20 Team

জাস্ট দুনিয়া ডেস্ক: তিনি যে অধিনায়কত্বে গোটা দেশের মন জিতে নিয়েছেন তা নিয়ে কোনও সংশয় নেই (Sachin’s T20 Team)। সচিন তেন্ডুলকরের টি২০ দল নির্বাচন বুঝিয়ে দিল সত্যিই এবারের আইপিএল হার্দিক পাণ্ড্যের জন্য আলাদা ছিল। কারণ আইপিএল ২০২২ শেষ হতেই তাঁর সেরা টি২০ দল বেছে নিলেন স্বয়ং মাস্টার ব্লাস্টার। রবিবারই রাজস্থান রয়্যালসকে হারিয়ে আইপিএল ২০২২ জিতে নিয়েছে গুজরাত টাইটানস। তাও আবার ঘরের মাঠে। অভিষেকেই বাজিমাত প্রথম আইপিএল-এ করেছিল রাজস্থান আর এবার সেই একই কাহিনী লিখল গুজরাত।

তার পরই নিজের দল বেছে নিলেন সচিন তেন্ডুলকর। আর তাঁর দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্যে। আইপিএল জয়ের পাশাপাশি এর থেকে বড় পুরস্কার আর কিই বা হতে পারে তাঁর জন্য। একটা কঠিন সময় পেড়িয়ে যে এভাবেই ঘুরে দাঁড়ানো যায় তা প্রমাণ করলেন এই অল-রাউন্ডার। তাঁর চোয়াল চাপা লড়াইটা দেখা গেল আইপিএল-এর মঞ্চে। এ যেন অনেককে জবাব দেওয়া। যা তিনি মাঠেই দিতে চেয়েছিলেন। সঙ্গে ভারতীয় ক্রিকেট পেল এক বদলে যাওয়া হার্দিককে।

হার্দিক সম্পর্কে বলতে গিয়ে সচিন বলেন, ‘‘আমার মতে, হার্দিক এ মরসুমের একদম স্বতন্ত্র একজন অধিনায়ক ছিল যে জানত তাঁকে কী করতে হবে। ও খুব সক্রিয় ছিল। অনেক সময় চার রান হওয়ার পর একজন অধিনায়ক ফিল্ডারকে বাউন্ডারিতে পাঠায়। আমি সব সময় বলি আফশোস নয় উদযাপন করুন। যদি কেউ উৎসব করতে পারে তার মানে প্রতিপক্ষকে ছাঁপিয়ে গিয়েছে তার অধিনায়ক। আর সেটাই আমি হার্দিকের মধ্যে দেখেছি। তাই হার্দিক আমার অধিনায়ক।’’

সচিন তেন্ডুলকরের টি২০ দল: শিখর ধাওয়ান, জোস বাটলার, লোকেশ রাহুল, হার্দিক পাণ্ড্যে (অধিনায়ক), ডেভিড মিলার, লিয়াম লিভিংস্টোন, দীনেশ কার্তিক, রশিদ খান, মহম্মদ শামি, জসপ্রিত বুমরা, যুজবেন্দ্র চাহাল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle