Igor Stimac এক সপ্তাহে আক্রমণ, সেট পিসের খামতি মেটাতে চান ইগর স্টিমাচ

Igor Stimac Interview

জাস্ট দুনিয়া ডেস্ক: Igor Stimac এশিয়ান কাপ বাছাই পর্বের আর সপ্তাহ খানেকও বাকি নেই। তবে এখনও যে তাঁর দলের কিছু কিছু জায়গায় খামতি রয়েছে, তা স্বীকার করতে দ্বিধা নেই ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচের। এর আগে দলের ডিফেন্ডারদের নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেছেন তিনি। বুধবার ফের অন্য কতগুলি বিষয় নিয়েও যে এই এক সপ্তাহে কাজ করতে হবে তাঁদের, তা জানিয়ে দিলেন তিনি।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে স্টিমাচ বলেন, “এই শেষ এক সপ্তাহে আমাদের কয়েকটা ব্যাপার ঠিকঠাক করে নিতে হবে। সেট পিস নিয়ে যেমন কাজ করতে হবে, তেমনই আক্রমণ ও রক্ষণ বিভাগের কয়েকটি ব্যাপার আমাদের শুধরে নিতে হবে”।

বাছাই পর্বের আগে সম্প্রতি পরপর তিনটি ফ্রেন্ডলি ম্যাচে হেরেছে ভারতীয় দল। বাহরিন, বেলারুশ ও জর্ডনের কাছে এই তিন হারের পরে ভারতীয় দলকে নিয়ে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন। আগামী সপ্তাহে বাছাই পর্বে যদিও ফিফা ক্রমতালিকায় তাদের চেয়ে নীচে থাকা দলের বিরুদ্ধে খেলবে ভারত। কিন্তু তার প্রস্তুতি যে এখনও সম্পূর্ণ হয়নি, তার ইঙ্গিত কোচের কথায় স্পষ্ট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

তিনি বলেন, “দলের কয়েকজনের ছোটখাটো চোটও রয়েছে বলে কিছুটা সমস্যা আছে। তবে তাদের সারিয়ে তোলার জন্য যথাসাধ্য করার চেষ্টা করছি আমরা”। এশিয়ান কাপ বাছাই পর্বে গ্রুপ ডি-র খেলাগুলি হবে কলকাতায়। এই গ্রুপে ভারত ছাড়াও রয়েছে হংকং, আফগানিস্তান ও কম্বোডিয়া। এরা প্রত্যেকেই ফিফা ক্রমতালিকায় ভারতের নীচে রয়েছে। জুনের ৮, ১১ ও ১৪ তারিখে এই ম্যাচগুলি হওয়ার কথা কলকাতায়। ২০২৩-এর ১৬ জুন থেকে আগামী এএফসি এশিয়ান কাপ হওয়ার কথা।

অন্য দলগুলির চেয়ে আফগানিস্তান নিয়ে একটু বেশিই চিন্তায় রয়েছেন স্টিমাচ। বলেন, “আফগানিস্তানের ছেলেরা শারীরিক ভাবে এগিয়ে রয়েছে, ওরা তাই শারীরিক ফুটবলটা বেশি খেলে। তা ছাড়া ওরা অনেকেই বিদেশের লিগে খেলে। আমাদের ছেলেদের সেই জায়গায় পৌঁছনোর চেষ্টা করতে হবে। সে জন্যই মনে হচ্ছে আফগানরা শক্তিশালী”।

এএফসি এশিয়ান কাপের বাছাই পর্বে ছ’টি গ্রুপের জয়ীরা যেমন মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করবে, তেমনই দ্বিতীয় স্থানাধিকারী দলগুলির মধ্যে থেকে সেরা পাঁচটি দলকে মূলপর্বে খেলার ছাড়পত্র দেওয়া হবে। ভারত টানা দ্বিতীয়বারের জন্য এই টুর্নান্টের মূলপর্বে যোগ্যতা অর্জন করার লক্ষ্য নিয়ে নামবে।

(তথ্য্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle