ICC Ranking: টি২০-তে ১৪ ধাপ উঠলেন ঈশান কিষান

ICC Ranking

জাস্ট দুনিয়া ডেস্ক: এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি২০ সিরিজ খেলছে ভারত। প্রথম দুই ম্যাচের হারের পর তৃতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে দল। ৫ ম্যাচে সিরিজ এখন ২-১-এ পিছিয়ে ভারতীয় ক্রিকেট দল। তার মধ্যেই বুধবার র‍্যাঙ্কিং (ICC Ranking) প্রকাশ করেছে আইসিসি। যেখানে টি২০ র‍্যাঙ্কিংয়ে ১৪ ধাপ উঠে সাত নম্বরে জায়গা করে নিয়েছেন ঈশান কিষান। চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে ধারাবাহিক পারফর্মেন্সের পুরস্কার পেলেন ঈশান। সেরা ১০-এ তিনিই একমাত্র ভারতীয় ব্যাটসম্যান। ১৪ নম্বরে রয়েছেন লোকেশ রাহুল। যদিও চোটের জন্য এই সিরিজে খেলছেন না তিনি।

১৬ ও ১৭তম স্থানে নেমে গিয়েছেন রোহিত শর্মা ও শ্রেয়াস আইয়ার। বিরাট কোহলি রয়েছেন ২১ নম্বরে। ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানেরই মহম্মদ রিজওয়ান। তিনে দক্ষিণ আফ্রিকার আইদেন মারক্রাম। বোলিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন অস্ট্রেলিয়ার জোস হেজেলউড। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ ও তিন নম্বরে দক্ষিণ আফ্রিকার তাবারিজ শামসি। সেরা ১০-এ ভারতের কেউ নেই। ১১ নম্বরে রয়েছে ভুবনেশ্বর কুমার।

টেস্ট র‍্যাঙ্কিংয়ে বোলিংয়ে তিন নম্বরে উঠে এসেছেন জসপ্রিত বুমরা। দ্বিতীয় স্থানে রয়েছেন আর এক ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। দীর্ঘদিন ধরে দ্বিতীয় স্থান ধরে রেখেছেন তিনি। শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। অলরাউন্ডার তালিকায় প্রথম দুটো স্থান অবশ্য রয়েছে ভারতীয়দের দখলেই। রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন সে জায়গা হাতছাড়া করেননি।

রোহিত শর্মা ও বিরাট কোহলি তাঁদের ৮ ও ১০ নম্বর স্থান ধরে রেখেছেন। টেস্ট ব্যাটিংয়ের শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশাগনে ও স্টিভ স্মিথ। ওডিআই র‍্যাঙ্কিংয়ে তিন ও চার নম্বর ব্যাটসম্যান হিসেবে রয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। শীর্ষে পাকিস্তানের বাবর আজম। দ্বিতীয় স্থানেও রয়েছেন পাক ব্যাটসম্যান ইমামউল-হক। ওডিআই বোলিংয়ে শীর্ষে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। পাঁচে রয়েছেন জসপ্রিত বুমরা। সেরা ১০-এ ভারতের তিনি একাই রয়েছেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle