আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে উঠলেন রোহিত শর্মা, হার্দিক পাণ্ড্যে

জাস্ট দুনিয়া ডেস্ক: বুধবার আইসিসি তাদের একদিন্র ক্রিকেটের র‍্যাঙ্কিং প্রকাশ করেছে। ব্যাটিং তালিকায় এক ধাপ উঠে আট নম্বরে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। অন্যদিকে বোলিং তালিকায়  ১০ ধাপ উঠে ৭৬ নম্বরে পৌঁছেছেন হার্দিক পাণ্ড্যে। তবে ব্যাটিং তালিকায় প্রথম চারে নেই কোনও ভারতীয়। ভারতীয়দের মধ্যে শীর্ষে রয়েছেন শুবমান গিল। তাঁর জায়গা হয়েছে পাঁচ নম্বরে। বিরাট কোহলি রয়েছেন সাত নম্বরে। এই দুই ভারতীয় ব্যাটারের জায়গার কোনও পরিবর্তন হয়নি। চেন্নাই ওডিআই-এর পারফর্মেন্সের বিচারেইযা বদল হয়েছে র‍্যাঙ্কিংয়ে।

একদিনের ক্রিকেটের ব্যাটিংয়ে শীর্ষে রয়েছেন পাকিস্তানের বাবর আজম। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার রসি ভ্যান দার দুসেন, তিনে পাকিস্তানের ইমাম-উল-হক ও দক্ষিণ আফ্রিকার কুইন্চন ডে কক রয়েছেন। বোলিংয়ে ভারতীয়দের তরফে সেরা ১০-এ রয়েছেন একজনই।  তিন নম্বরে জায়গা করে নিয়েছেন মহম্মদ সিরাজ। বোলিং তালিকার শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জোস হেজেলউড। দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। চারে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও পাঁচে আফগানিস্তানের রশিদ খান।

অল-রাউন্ডার তালিকার শীর্ষস্থান বহুদিন ধরেই দখলে রেখেছেন বাংলাদেশের শাকিব আল হাসান। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের মহম্মদ নবি ও রশিদ খান। চারে নিউজিল্যান্ডের মিচেল সাঁতনার ও পাঁচে জিম্বাবোয়ের সিকান্দর রাজা। অল-রাউন্ডার তালিকায় এক সময় রাজত্ব করত ভারত কিন্তু এই তালিকায় সত্যিই হতাশার। সেরা ১০-এ কোনও ভারতীয় নেই। ১৩ নম্বরে রয়েছেন হার্দিক পাণ্ড্যে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle