T20 World Cup Fixture ঘোষণা, ভারত-পাক ম্যাচ ২৩ অক্টোবর

T20 World Cup Fixture

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে শুরু হচ্ছে টি ২০ বিশ্বকাপ এই দুই দলে লড়াই। শুক্রবার T20 World Cup Fixture ঘোষণা করে দিল আইসিসি। অস্ট্রেলিয়ায় বসতে চলেছে এই বিশ্বকাপের আসর। যা হওয়ার কথা ছিল ২০২০-তে। কিন্তু কোভিড অতিমারির কারণে সে বছর টি২০ বিশ্বকাপ করা সম্ভব হয়নি। ২০২১-এ আগের সূচি মেনেই ভারত আয়োজন করে টি২০ বিশ্বকাপ। যদিও কোভিডের কারণে তা দেশে করা সম্ভব হয়নি করতে হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে ২০২০-র বিশ্বকাপ এই বছর হতে চলেছে অস্ট্রেলিয়াতেই। ২২ অক্টোবর সিডনিতে শুরু হবে টুর্নামেন্টের মূল পর্ব।

গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে টি২০ বিশ্বকাপের মূলপর্ব ২২ অক্টোবর। সিডনিতে হবে প্রথম ম্যাচ। ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ২৩ অক্টোবর মেলবোর্নে। ৯ ও ১০ নভেম্বর দুটো সেমিফাইনাল হবে সিডনি ও অ্যাডিলেডে। ফাইনাল ১৩ নভেম্বর মেলবোর্নে। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা ও যোগ্যতা নির্ণয় করে ওঠা দুই দল। গ্রুপ ১-এ রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান ও যোগ্যতা নির্ণয় করে ওঠা দুই দল।

গ্রুপ পর্বে ভারত ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে খেলার পর দ্বিতীয় ম্যাচ খেলবে ২৭ অক্টোবর যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে। ৩০ অক্টোবর ভারতের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের বিরুদ্ধে ভারত খেলবে ২ নভেম্বর। গ্রুপের শেষ ম্যাচ ৬ নভেম্বর যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে। যোগ্যতা অর্জন পর্বে খেলছে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, নামিবিয়া, স্কটল্যান্ড। আরও যে চারটি দল রয়েছে তারা আরও একটি যোগ্যতা নির্ণায়ক পর্ব খেলে এখানে আসবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)