I League 2022-23 শুরু নভেম্বরেই, জেনে নিন কে কোথায় খেলবে

I League 2022-23

জাস্ট দুনিয়া ডেস্ক: আই লিগের ঢাকে কাঠি পড়ে গেল মঙ্গলবার। এদিন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন (এআইএফএফ) জানিয়ে দিল টুর্নামেন্টের দিন-ক্ষণ। ২০২২-২৩ আই-লিগ (I League 2022-23) মরসুম ১২ নভেম্বর কেরালার মালাপ্পুরমে শুরু হবে। উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসি-র মুখোমুখি হবে গতবারের রানার্স দল মোহামেডান স্পোর্টিংয়। গত দুই মরসুম বায়ো-বাবলের মধ্যে থেকে লিগ খেলা হয়েছে। সব ম্যাচ পশ্চিমবঙ্গের কলকাতা, কল্যাণী এবং নৈহাটিতে খেলা হয়েছিল। এবার উঠে গিয়েছে কোভিডের সব বিধি-নিষেধ। সেভাবেই চলছে আইএসএল-ও। একই পথে এবার হেঁটে আই লিগ আয়োজন করছে ফেডারেশন। এবার দেশের ১২টি ক্লাব খেলবে ১৩টি ভেন্যুতে।

গোকুলাম কেরালা তাদের হোম ম্যাচের মধ্যে ছ’টি খেলবে মালাপ্পুরমের পেয়ানাদ স্টেডিয়ামে, অন্য পাঁচটি কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে। যেখানে তারা অতীতে খেলেছে। শ্রীনগরের বকশি স্টেডিয়ামটিও আই-লিগে দিয়েই আত্মপ্রকাশ করতে চলেছে। রিয়েল কাশ্মীর এফসি ফেব্রুয়ারি থেকে এই ভেন্যুতে স্থানান্তরিত হবে।

হায়দরাবাদের ডেকান এরিনা এবং নয়া দিল্লির ছত্রসাল স্টেডিয়ামের সঙ্গে এই মরসুমে শ্রীনিদি ডেকান এফসি এবং সুদেবা দিল্লি এফসি-র জন্য লিগে অভিষেক হতে চলেছে অন্য দুটি ভেন্যুর। এদিকে, মুম্বইয়ের কুপারেজে কেনকেরে এফসি তাদের হোম ম্যাচ গুলি খেলবে বিখ্যাত কুপারেজ স্টেডিয়ামে। দিল্লিতে, আম্বেদকর স্টেডিয়াম রাজস্থান ইউনাইটেড এফসি হোম গ্রাউন্ড হবে।

অন্যান্য ক্লাবগুলির মধ্যে, মহামেডান স্পোর্টিং কলকাতার কিশোর ভারতী ক্রীড়াঙ্গনে, চার্চিল ব্রাদার্স এফসি গোয়ার বাম্বোলিম স্টেডিয়াম, আইজল এফসি আইজলের রাজীব গান্ধী স্টেডিয়াম, রাউন্ডগ্লাস পাঞ্জাব পাঁচকুলার তাউ দেবী লাল স্টেডিয়াম এবং ক্লাব আইজলের নেরোকা এফসি ও ট্রাউ এফসি খুমান লাম্পাক স্টেডিয়ামের তাদের হোম ম্যাচ খেলবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle