I League 2021-22-এ করোনার ছায়া, আপাতত স্থগিত

I League 2021-22

জাস্ট দুনিয়া ব্যুরো: I League 2021-22 সবে শুরুই হয়েছে তার মধ্যেই করোনার শিকার হয়েছেন একদল ফুটবলার। যার ফলে টুর্নামেন্ট হওয়াই এখন সঙ্কটে। এই কোভিডের মধ্যেই গোয়ার মাঠে রমরমিয়ে চলছে আইএসএল। সেখানে কোনও সমস্যা না হলেও আই লিগের শুরুতেই কোভিড আক্রমণে রীতিমতো অস্বস্তিতে ফেডারেশন। এবার আই লিগের আসর বসেছে কলকাতায়। সোমবারই শুরু হয়েছে এই মরসুমের আই লিগ। মাঝে মাত্র একটা দিনই গিয়েছে। তার মধ্যেই কোভিডে আক্রান্ত হয়েছেন অনেকে। এদিন বিকেলে মিটিংয়ের পরই সিদ্ধান্ত নেওয়া হয় আপাতত ২দিন বন্ধ রাখা হবে লিগ। পুরো টুর্নামেন্ট বাতিল না করে তা স্থগিত রেখে পরিস্থিতির উপর নজর রাখা হবে। আগায়া ১ ও ৩ জানুয়ারি কোভিড পরীক্ষা হবে তারপর ৪ জানুয়ারি সেই ফল দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

সোমবার আই লিগের তিনটি ম্যাচ ছিল। রিয়েল কাশ্মীরের ম্যাচ ছিল। সেই দলেরই ৯ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা। তার মধ্যে যেমন রয়েছে ফুটবলার তেমনই রয়েছে ম্যানেজার, স্টাফ। আই লিগের সব দল এখন রয়েছে কলকাতায়। এক একটি হোটেলে রয়েছে ৪টি করে দল। বলাই যায় সকলের সকলের সঙ্গে দেখা হয়। খাওয়া-দাওয়াও এক ঘরে হয়। যার ফলে এক জনের থেকে আর একজনের ছড়িয়ে পড়াটাও খুবই স্বাভাবিক। এক্ষেত্রে এক দলেরই অনেক প্লেয়ার করোনায় আক্রান্ত হয়েছে। সেই একই হোটেলে থাকা অন্য দলের প্লেয়ারদেরও আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বায়ো-বাবলের মধ্যেই রাখা হয়েছে আই লিগের সঙ্গে যুক্ত সবাইকে। তার পরও এভাবে কোভিডের ছড়িয়ে পড়া নিয়ে প্রশ্ন উঠছে। তবে এটাও ঠিক এত দলকে একদম পুরোপুরি বায়ো-বাবলের মধ্যে রাখাটা বেশ কঠিন। এক হোটেলে একাধিক দলের পাশাপাশি অন্যান্য সাধারণ মানুষও থাকছেন। কার থেকে কী ভাবে কোভিড ছড়িয়ে পড়বে তা নিয়ন্ত্রণে রাখা প্রায় অসম্ভব। তই বাড়ছে আশঙ্কা। প্রতিদিনই চলছে কোভিড টেস্ট। তারই ফল এক সঙ্গে এত জনের পজিটিভ হওয়াটা ধরা পড়া।

জানা গিয়েছে অন্য দলেরও কয়েকজন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে রয়েছে রিয়েল কাশ্মীরের সঙ্গে খেলা আইজল এফসি ও মহমেডান এফসির প্লেয়ার। এদিন মিটিংয়ের পরই সব নিশ্চিত না হলেও আপাতত হোটেল বন্দি থাকতে হবে দলগুলোকে। ৩০ ও ৩১ ডিসেম্বরের খেলা দুটো স্থগিত রাখা হয়েছে। টুর্নামেন্ট স্থগিত হলে তা কতদিন স্থগিত রাখা সম্ভব হবে সেটাই ছিল আলোচ্য বিষয়। কারণ কম করে ১৫ দিন বন্ধ রাখতেই হত টুর্নামেন্ট। যা খরচ সাপেক্ষ। কিন্তু সব প্রতিবন্ধকতার মধ্যেও সেই পথেই হাঁটল ফেডারেশন। আশা সব ঠিক হয়ে আবার শুরু হবে আই লিগ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)