প্রো হকি লিগের জন অন্তর্বর্তীকালীন কোচ ভারতের

CWG 2022 Day 7 Result

জাস্ট দুনিয়া ডেস্ক: হকি বিশ্বকাপের পর গ্রাহাম রিড দেশের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পরদিনই নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল হকি ইন্ডিয়া। আর তার কয়েকদিনের মধ্যেই কোচ ঠিক করে ফেলা হল। বিজে কারিয়াপ্পা এবং শিবেন্দ্র সিং-সহ অস্ট্রেলিয়ান ডেভিড জন ভারতীয় পুরুষ হকি দলের অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে কাজ করবেন। ফিজিওলজিস্ট ডেভিড জন হকি ইন্ডিয়ার হাই-পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে কাজ করেছেন। টোকিও ২০২০ অলিম্পিকের আগে ভারতীয় দলের ফিটনেস নিয়ে ভাল কাজ করেছিলেন তিনি। শিবেন্দ্র সিং ভারতীয় পুরুষ সিনিয়র দলের নিয়মিত ফরোয়ার্ড ছিলে‌ন। বিজে কারিয়াপ্পা অতীতে জুনিয়র ভারতীয় হকি দলের কোচ হিসেবে কাজ করেছেন।

পরের মাসে রাউরকেল্লায় বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি এবং বিশ্বের চার নম্বর দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এফআইএইচ প্রো লিগ ২০২২-২৩-এ ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্বে থাকবেন এই ত্রয়ী। দু’টি করে ম্যাচ খেলবে ভারত। অলিম্পিক ওয়েবসাইট অনুসারে হকি ইন্ডিয়ার ইতিমধ্যেই ২০ জনের ভারতীয় দল ঘোষণা করেছে।

ভারতের অধিনায়কত্বের দায়িত্ব থাকবে হরমনপ্রীত সিং-এর উপর। হার্দিক সিং-এর পরিবর্তে দলের সহ-অধিনায়ক করা হয়েছে অমিত রোহিদাসকে। অভিজ্ঞ গোলরক্ষক পিআর শ্রীজেশও থাকছেন দলে। গোলরক্ষক কৃষাণ বাহাদুর পাঠক খেলতে পারছেন না কারণ ওই সময় তাঁর বিয়ে।

ভারতের ডিফেন্স সামলাবেন হরমনপ্রীত সিং এবং মনপ্রীত সিং, যেখানে হার্দিক সিং, বিবেক সাগর প্রসাদ এবং রাজ কুমার পাল মিডফিল্ডে খেলবেন। ফরোয়ার্ডে রয়েছেন এস কার্থি, সুখজিৎ সিং, অভিষেক এবং গুরজন্ত।

হকি প্রো লিগের জন্য রাউরকেল্লা পাড়ি দেওয়ার আগে ৬ মার্চ পর্যন্ত বেঙ্গালুরু সাইয়ে অনুশীলন চলবে ভারতীয় দলের। ভারত ১০ মার্চ উদ্বোধনী ম্যাচে জার্মানির মুখোমুখি হবে এবং ১৩ মার্চ জার্মানির বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচ ভারতের। কমনওয়েলথ গেমস চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ১২ এবং ১৫ মার্চ ভারতের সঙ্গে খেলবে৷

ভারত বর্তমানে প্রো লিগ ২০২২-২৩-এর পয়েন্ট টেবলে দ্বিতীয় স্থানে রয়েছে। এক নম্বরে রয়েছে গ্রেট ব্রিটেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle