Hira Mondal: প্রবীর দাসের পর বেঙ্গালুরুতে বাংলার হীরা

Hira Mondal

জাস্ট দুনিয়া ডেস্ক: বেশ কয়েকদিন ধরে জল্পনা চলার পরে মঙ্গলবার বেঙ্গালুরু এফসি জানিয়ে দিল, বাংলার তরুণ সাইড ব্যাক হীরা মন্ডল (Hira Mondal) এ বার তাঁদের হয়ে খেলবে। দু’বছরের জন্য সুনীল ছেত্রীর দলে চুক্তিবদ্ধ হলেন হীরা। মঙ্গলবার ক্লাবের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে এক অ্যানিমেশনের মাধ্যমে সরকারি ভাবে এই খবর জানিয়ে দেওয়া হয়। প্রসঙ্গত, এর আগে বাংলার আর এক তারকা উইঙ্গার প্রবীর দাসকেও নিয়েছে তারা।

গত বছর তাঁর দল একেবারেই ভাল পারফরম্যান্স না দেখাতে পারলেও হীরা কিন্তু প্রায় প্রতি ম্যাচেই যথেষ্ট উজ্জ্বল ছিলেন। তাঁর এই অসাধারণ পারফরম্যান্সের জন্য বেঙ্গালুরু এফসি তাঁকে ডেকে নিল। ২০২০-২১-এ হিরো আই লিগে মরশুমের সেরা দলে জায়গা পান হীরা।

সে বার মহমেডান স্পোর্টিংয়ের হয়ে ধারাবাহিক ভাবে ভাল খেলায় এই সন্মান অর্জন করেন তিনি। তাঁর এই পারফরম্যান্স দেখেই ২০২১-এ এসসি ইস্টবেঙ্গল তাঁকে সই করায়। ২০১৫-য় পোর্ট ট্রাস্টের হয়ে কলকাতা লিগে খেলা শুরু করার পরে রেনবো এফসি, টালিগঞ্জ অগ্রগামী, পিয়ারলেসের হয়েও খেলেন তিনি।

নতুন দলে যোগ দিয়ে হীরা বলেন, “গত দশকে ভারতের অন্যতম সফল দল বেঙ্গালুরু এফসি-তে যোগ দিতে পেরে আমার খুবই ভাল লাগছে। জাতীয় দলের অনেকেই এই ক্লাবের হয়ে খেলে। তাদের সঙ্গে সাজঘর ভাগাভাগি করে নিতে পারার সুযোগ পাওয়াটা দারুন ব্যাপার। গত বছরই প্রথম আইএসএল খেলেছি। দ্বিতীয় মরশুমেই যে এ রকম একটা ক্লাবের হয়ে খেলার সুযোগ পেয়ে যাব, ভাবতে পারিনি। এই ক্লাবের জার্সি গায়ে মাঠে নেমে এবং মাঠের বাইরেও নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব”।     

(তথ্য্য ও লেখা আইএসএল ওয়েবসাইট) 

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle