হার্লিন দেওল, বাউন্ডারিতে তাঁর অনবদ্য ক্যাচের ভিডিও ভাইরাল

হার্লিন দেওলহার্লিন দেওল

জাস্ট দুনিয়া ডেস্ক: হার্লিন দেওল নামটার সঙ্গে ভারতের সাধারণ ক্রিকেটপ্রেমীরা যে খুব বেশি পরিচিত থাকবেন না সেটা জানা কথাই। কিন্তু এই ভিডিও দেখার পর হয়তো তাঁকে সারাজীবন মনে রাখবেন তাঁরা। যেভাবে কখনও বিরাট, কখনও হার্দিক, কখনও পন্থদের ভক্ত হয়ে ওঠে মানুষ এবার থেকে হার্লিনের ফ্যান ফলোয়ার যে হুহু করে বাড়বে তা নিয়ে কোনও সংশয় নেই। এমন কী করে ফেললেন তিনি যে তাঁকে নিয়ে এত কথা লিখতে হচ্ছে? তার জন্য দেখতে হবে একটি ভিডিও। যেখানে বিশ্বের তাবড় তাবড় ফিল্ডারদেন মাত দিয়েছেন হার্লিন দেওল ।

এই মুহূর্তে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। চলছে তিন ম্যাচের টি২০ সিরিজ।  শুক্রবার ছিল সিরিজের প্রথম ম্যাচ। আর সেখানেই হার্লিনের ফিল্ডিংয়ের ভিডিও এখন ভাইরাল। খোদ ইংল্যান্ড ক্রিকেট সেই ভিডিও পোস্ট করে লিখেছে, ‘‘অসাধারণ ফিল্ডিং।’’

এই ম্যাচে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন হার্লিন। তখনই ইংল্যান্ডের ব্যাট থেকে উড়ে আসা বল বাউন্ডারি পেড়িয়ে যাচ্ছিল। হার্লিন প্রথমে পিছন দিকে ঝুঁকে সেই বল তালুবন্দি করেন। কিন্তু না দেহের ভারসাম্য রাখতে পারেননি। একদম বাউন্ডারি লাইনের গা ঘেঁষে দাঁড়িয়ে থাকার কারণে চলছে তিন ম্যাচের টি২০ সিরিজ।  শুক্রবার ছিল সিরিজের প্রথম ম্যাচ। আর সেখানেই হার্লিনের ফিল্ডিংয়ের ভিডিও এখন ভাইরাল। খোদ ইংল্যান্ড ক্রিকেট সেই ভিডিও পোস্ট করে লিখেছে, ‘‘অসাধারণ ফিল্ডিং।’’


এই ম্যাচে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন হার্লিন। তখনই ইংল্যান্ডের ব্যাট থেকে উড়ে আসা বল বাউন্ডারি পেড়িয়ে যাচ্ছিল। হার্লিন প্রথমে পিছন দিকে ঝুঁকে সেই বল তালুবন্দি করেন। কিন্তু না দেহের ভারসাম্য রাখতে পারেননি। একদম বাউন্ডারি লাইনের গা ঘেঁষে দাঁড়িয়ে থাকার কারণে ভারসাম্য হারিয়ে বাউন্ডারি লাইনের বাইরে চলে যান। কিন্তু বলকে মাটিতে পড়তে দেননি। বাউন্ডারি লাইনের বাইরে পা দেওয়ার আগে তালুবন্দি বল ছুড়ে দেন শূন্যে। এর পরও বলকে মাটি ছুঁতে দেননি হার্লিন। বাউন্ডারি লাইনের বাইরে থেকেই শূন্যে এবার তাঁর লাফ। আবার বল তালুবন্দি হয় তাঁর। এ বার তিনি বাউন্ডারির ভিতরেই পড়েন। বল তখনও তাঁর হাতের মুঠোয়। ভারতীয় দলের উচ্ছ্বাসের পাশাপাশি ইংল্যান্ড দলকেও দেখা যায় হাততালি দিতে।

তাঁর এই অনবদ্য ক্যাচ বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অনেকের পাশেই লেখা থাকবে। না হলে সেই বল ছক্কা হওয়া অনিবার্য ছিল। ইংল্যান্ড ব্যাটিংয়ের ১৯তম ওভারের ঘটনা। শিখা পাণ্ড্যের বলে  ওভার বাউন্ডারির উদ্দেশে ব্যাট চালিয়েছিলেন অ্যামি জোনস। যদিও এই একটি অনবদ্য ক্যাচ ভারতকে জেতাতে পারেনি। প্রথম টি২০ হেরেই শুরু করেছেন ভারতের মেয়েরা।  বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারত লড়াই করার সুযোগ পায়নি। ডাকওয়ার্থ লুইসে জিতে যায় ইংল্যান্ড।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)