ম্যাচ হারলেও রেকর্ডে গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্যে

জাস্ট দুনিয়া ডেস্ক: রবিবারের ম্যাচটা ভাল যায়নি গুজরাত টাইটান্সের। গতবারের চ্যাম্পিয়নদের হারতে হয়েছে রাজস্থান র‍য়্যালসের কাছে। দল হারলেও রেকর্ডের খাতায় নাম লিখিয়ে ফেললেন দলের অধিনায়ক হার্দিক পাণ্ড্যে। যখন একই ম্যাচে প্রতিপক্ষের অধিনায়ক জয়ের ইনিংস খেলে দলের হয়ে নতুন রেকর্ড তৈরি করলেন তখন সেরাটা দিয়েও দলকে জয় এনে দিতে না পারা হার্দিকের নামের পাশে লেখা হল নতুন রেকর্ড।

এদিন দ্বিতীয় ভারতীয় হিসেবে এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন তিনি। ভারতীয়দের মধ্যে তাঁর আগে রয়েছেন একমাত্র রবীন্দ্র জাডেজা। আর এই একই রেকর্ড রয়েছে আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ড-সহ আরও বেশ কয়েকজন বিদেশির ঝুলিতে। তবে হারের জন্য এই রেকর্ড উপভোগ করতে পারেন না হার্দিক। রবিবার ঘরের মাঠে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমেছিল গুজরাত। চার নম্বরে ব্যাট করতে নামেন হার্দিক। ১৯ বলে তাঁর ইনিংস খুব দীর্ঘ না হলেও তিনি ২৮ রান করেন এবং তিনটি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিও হাঁকান।

আউট হওয়ার আগে অবশ্য রেকর্ড গড়ে ফেলেছেন তিনি। তিনি আর এক অলরাউন্ডার যিনি ৫০টি উইকেটের পাশাপাশি দু’হাজারের উপর রান করে ফেললেন। তালিকায় তিনি ষষ্ঠ, যাঁর এই রেকর্ড তৈরি হল। ভারতীয়দের মধ্যে এতদিন একাই ছিলেন রবীন্দ্র জাডেজা। এবার দল ভারী করলেন হার্দিক পাণ্ড্যে। এদিন তিনি ২৮ রানের পাশাপাশি এক উইকেটও নেন।

এই তালিকায় এর আগে থেকেই যাঁরা রয়েছেন তাঁরা হলেন কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, শেন ওয়াটসন ও জ্যাক কালিস। তবে আন্দ্রে রাসেল ছাড়া বাকিরা সকলেই আইপএল থেকে অবসর নিয়েছেন। ভারতীয়দের মধ্যে যদিও জাডেজা এখনও খেলছেন। ব্যাটে-বলে সাফল্যে পাশাপাশি অধিনায়ক হিসেবেও তিনি আইপিএল-এ যথেষ্ট সফল। আবির্ভাবেই গুজরাত টাইটান্সকে ট্রফি দিয়েছিলেন গত মরসুমে। এই মরসুমেও দারুণ শুরু করেছে তাঁর দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle