হার্দিক পাণ্ড্যে নেই নিউজিল্যান্ড সফরে, ফিরলেন রোহিত-শামি

হার্দিক পাণ্ড্যে

জাস্ট দুনিয়া ডেস্ক: হার্দিক পাণ্ড্যে যেতে পারছেন না নিউজিল্যান্ড সফরে। বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল আরও কিছুদিন রিং হ্যাবে থাকতে হবে তাঁকে। রবিবারই নিউজিল্যান্ড সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। রোহিত শর্মা ও মোহাম্মদ শামি ফিরলেন দলে। শ্রীলঙ্কার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছিল এই দুই ক্রিকেটারকে। টানা খেলার ধকল সামলাতে বোর্ডের এই নতুন পরিকল্পনা। যাতে আগে বিশ্রাম পেয়েছেন ক্যাপ্টেন কোহলিও।

যদিও এই ভারতীয় দলে কোনও চমক নেই। কঠিন নিউজিল্যান্ড সফরে কোনও পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটল না টিম ম্যানেজমেন্ট। নিউজিল্যান্ডে ভারত সম্পূর্ণ সিরিজ খেলবে। যেখানে রয়েছে পাঁচটি টি-টোয়েন্টি যা শুরু হবে ২৪ জানুয়ারি থেকে এবং শেষ হবে ৩ ফেব্রুয়ারি। এয়ছাড়া রয়েছে তিনটি ওডিআই ও দুটি টেস্ট ম্যাচ। আপাতত শুধু টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করলেন নির্বাচকেরা। যদিও দল ঘোষণার পর নিয়ম মেনে কোন সাংবাদিক সম্মেলন করেননি তাঁরা।

এদিকে প্রশ্ন উঠতে শুরু করেছে হার্দিক পাণ্ড্যেকে নিয়ে। প্রশ্ন উঠছে যদি সম্পূর্ণ ফিট না হয়ে থাকেন তা হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইন্ডিয়া এ দলে কেন রাখা হল তাঁকে? জানা গিয়েছে তাঁর কোনও ফিটনেস টেস্ট এখনও হয়নি। তবে বোর্ড এর তরফ থেকে জানানো হয়েছে আপাতত তাঁকে নজরে রাখা হবে। এরপর তিনি আদৌ এনসিএতে গিয়ে ফিটনেস টেস্ট দেবেন কিনা তা বোর্ডের পরবর্তী পদক্ষেপে জানা যাবে। বোর্ডের তরফ থেকে আগামী সপ্তাহে তাঁকে এনসিএতে যেতে বলা হয়েছে।

সামনে একগুচ্ছ আন্তর্জাতিক সিরিজ তো রয়েছেই সঙ্গে এই বছরই অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ যেখানে হার্দিক অপরিহার্য সদস্য। যে কারণে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ (উইকেট কিপার), শিভম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুঝতে, নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর।

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)