আবার হার নাইটদের, এবার ঘরের মাঠে গুজরাতের বিরুদ্ধে

জাস্ট দুনিয়া ডেস্ক: আবার হার কলকাতার। পর পর চার ম্যাপে হারের পর বেঙ্গলুরুর বিরুদ্ধে জয়ের মুখ দেখেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু পরের ম্যাচেই আবার হার। শনিবার ঘরের মাঠে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে জয়ের লক্ষ্যেই নেমেছিলেন নীতীশ রানারা। কিন্তু শেষ হাসি হাসতে ব্যর্থ হলেন তাঁরা। বরং কলকাতার ঘরের মাঠে দাপট দেখিয়ে জয় তুলে নিল গুজরাত। এদিন টস জিতে কলকাতাকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন হার্দিক পাণ্ড্যে। প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৭৯ রান তোলে কলকাতা। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতেই জয় তুলে নেয় গুজরাত।

এদিন কলকাতার হয়ে শুরুটা ভালই করে দিয়েছিলেন দুই ওপেনার নারায়ণ জগাদেসান ো রহমানুল্লাহ গুরবাজ। নারায়ণ ১৯ রানে আউট হয়ে গেলেও প্রায় শেষ পর্ন্ত লড়াই চালিয়ে যান গুরবাজ। ৩৯ বলে পাঁচটি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮১ রানের ইনিংস খেলেন তিনি। তিন নম্বরে নেমে কোনও রান না করেই ফেরেন শার্দূল ঠাকুর। ভেঙ্কটেশ আইয়ার ১১, নীতীশ রানা ৪, রিঙ্কু সিং ১৯ ও আন্দ্রে রাসেল ৩৪ রান করে আউট হন। ৮ রানে অপরাজিত থাকেন ডেভিড ওয়াইসি। ২০ ওভারে ১৭৯-৭-এ শেষ হয় কলকাতার ইনিংস।

গুজরাতের হয়ে তিনটি উইকেট নেন মহম্মদ শামি। দু’টি করে উইকেট নেন জোশ লিটল ও নুর আহমেদ। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ১৮০ রান তুলে নেয় গুজরাত। এদিন ওপেন করতে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা ও শুভমান গিল। ঋদ্ধিমান ১০ রান করে ফিরে গেলেও অল্পের জন্য হাফ সেঞ্চুরি মিস করেন শুভমান। ৪৯ রান করে আউট হন তিনি। এর পর ২৬ রান করে আউট হন অধিনায়ক হাদির্ক পাণ্ড্যে। চার ও পাঁচ নম্বরে নেমে বিজয় শঙ্কর ও ডেভিড মিলার বাকি কাজটি করে দেন।

বিজয় শঙ্কর ২৪ বলে ৫১ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। তাঁর ইনিংস সাজানো ছিল দু’টি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। যোগ্য সঙ্গত ডেভিড মিলারের। ১৮ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ব্যাট থেকে আসে দুটো করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। তিন উইকেটেই ১৮০ রান তুলে নেয় গুজার টাইটান্স। সাত উইকেটে কলকাতাকে হারিয়ে নিজেদের জায়গা আরও পোক্ত করে ফেলল গুজরাতের দল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle